শেবাচিমে এক ঘন্টার জন্য ভর্তি ছিলেন সাবেক মেয়র কামাল শেবাচিমে এক ঘন্টার জন্য ভর্তি ছিলেন সাবেক মেয়র কামাল - ajkerparibartan.com
শেবাচিমে এক ঘন্টার জন্য ভর্তি ছিলেন সাবেক মেয়র কামাল

3:45 pm , March 2, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ দুনীতির মামলায় বরিশাল কেন্দ্রীয় কারাগারের কয়েদি বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) সাবেক মেয়র ও বিএনপি নেতা আহসান হাবিব কামালকে কয়েক ঘন্টার জন্য বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছিল। গতকাল মঙ্গলবার বেলা ১১টা ০৫ মিনিটে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এক ঘন্টা ভর্তি রেখে চিকিৎসা সেবা দেয়ার পর পূনরায় কারা হাসপাতালে নেয়া হয়েছে। তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র সুপার প্রশান্ত কুমার বণিক। তিনি জানান, বেশ কয়েকদিন ধরে আহসান হাবিব কামাল অসুস্থ। তাই তিনি কারা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কারা হাসপাতালের চিকিৎসক কিছু পরীক্ষা-নিরীক্ষা এবং বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শের জন্য মঙ্গলবার সকালে শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। হাসপাতালের বহিঃবিভাগের আবাসিক মেডিকেল অফিসার (আরপি-মেডিসিন) ডাঃ মানবেন্দ্র সরকার জানান, বর্তমানে তিনি সুস্থ আছেন। তার শরীরের প্রকৃত অবস্থা জানতে রক্তসহ বেশ কিছু পরিক্ষা-নিরিক্ষা করা হয়েছে। রিপোর্ট পেলে শারীরিক অবস্থা সম্পর্কে বিস্তারিত জানা যাবে। উল্লেখ্য ১৯৯৫ সালের ২১ ডিসেম্বর থেকে ১৯৯৬ সালের ৩ জুন বরিশাল পৌরসভা এলাকায় টেলিফোন শিল্প সংস্থা কর্তৃক ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত দেখিয়ে টেলিফোন শিল্প সংস্থার জাল প্যাড প্রস্তুত করে ভুয়া দরপত্র সৃষ্টি করে এবং ভুয়া ঠিকাদার নিয়োগ করে প্রতারণা ও জালিয়াতির মাধ্যেমে বরিশাল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের চলতি হিসাব খোলেন।
উক্ত হিসাবে টেলিফোন শিল্প সংস্থা কর্তৃক প্রদত্ত চারটি চেকের মাধ্যমে মোট ৩৯ লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করে ১১ লাখ ৯৯ হাজার ৩৭১ টাকার রাস্তার মেরামত কাজ দেখায় এবং পরস্পরের সহযোগিতায় ক্ষমতার অপব্যবহার করে সরকারি ২৭ লাখ ৬০ হাজার ৬৩৯ টাকা আত্মসাৎ করে। এ ঘটনায় দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক আবদুল বাছেত ২০০২ সালের ১১ অক্টোবর একটি মামলা দায়ের করেন। ২০১১ সালের ১৯ জুলাই দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক আব্দুল বাছেত ও সহ-পরিচালক এমএইচ রহমতউল্লাহ আদালতের চার্জশিট দাখিল করেন।বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক ২০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে গত বছরের ৯ নভেম্বর সাবেক সিটি মেয়র আহসান হাবিব, সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নুরুল ইসলামসহ পাঁচজনকে ৭ বছর করে সশ্রম কারাদ- দেয়। পাশাপাশি আদালতের বিচারক সাবেক মেয়র কামাল ও ঠিকাদার জাকির হোসেনকে ১ কোটি টাকা করে জরিমানা করে। সশ্রম কারাদ-ে দন্ডিত হওয়ায় সাবেক এই মেয়র কারাভ্যন্তরে ফুল বাগানের মালির দায়িত্ব পালন করছেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT