আতংকের মধ্যদিয়ে আজ ভোলা ও চরফ্যাশন পৌরসভার নির্বাচন আতংকের মধ্যদিয়ে আজ ভোলা ও চরফ্যাশন পৌরসভার নির্বাচন - ajkerparibartan.com
আতংকের মধ্যদিয়ে আজ ভোলা ও চরফ্যাশন পৌরসভার নির্বাচন

2:58 pm , February 27, 2021

 

মোঃ আফজাল হোসেন, ভোলা ॥ ভোলা পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে একাধিক ওয়ার্ডে ধাওয়া-পাল্টা-ধাওয়া, বোমা, গুলি বর্ষনের ঘটনা ঘটেছে। এছাড়া ভাংচুর করা হয়েছে বেশ কযেকটি ঘর-বাড়ি। তীব্র আতংক বিরাজ সাধারন ভোটারদের মাঝে। অব্যাহত রয়েছে হুমকি ধমকির মত ঘটনাও। এসব ঘটনায় উভয় পক্ষের শিশু, নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছে।
শুক্রবার রাত সাড়ে ১১টায় পৌরসভার ৯নং ওয়ার্ডের দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের ঘরবাড়িতে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে। এ সময় ভাংচুর করা হয়েছে উভয় পক্ষের অন্তত ১১টি ঘর। এছাড়া বোমা ফাটিয়ে ও গুলি ছুড়ে রাতে এলাকায় আতংক ছড়ানোর অভিযোগ ওঠেছে। শুক্রবার রাত সাড়ে ১১ টায় ভোলা পৌরসভার ৯নং ওয়ার্ডের চরজংলা ও পিটিআই সংলগ্ন এলাকায় পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। কাউন্সিলর প্রার্থী মাইনুল ইসলাম শামীম (উটপাখি প্রতীক) অভিযোগ করেন, রাত সাড়ে ১১ টায় পিটিআই সংলগ্ন এলাকায় তার ৫ সমর্থকের বাড়িতে হামলা চালায় প্রতিপক্ষ টেবিল ল্যাম্প প্রতীকের প্রার্থী মাইনুল ইসলাম নাছিমের সমর্থকরা। এতে তাদের কয়েকজন আহত হয়েছে। এসব ঘটনায় উভয় প্রার্থীর সমর্থকদের মাঝে তীব্র আতংক ছড়িয়ে পড়ে। এর কিছু সময় রাত সাড়ে ১২টায় পাল্টা হামলা হয় ভোকেশনাল সড়কের চর জংলা নামক স্থানে। পাল্টা হামলা চালিয়ে চরজংলা সড়কের ভোকেশনাল সড়কে টেবিল ল্যাম্প মার্কার প্রার্থী মাইনুল ইসলাম নাছিমের ৬ সমর্থকের ঘরবাড়ি ভাংচুরের অভিযোগে করেছেন কাউন্সিল প্রার্থী নাছিম। এ সময় ব্যাপক গুলি ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্থ্যরা বলেন,দের থেকে দুইশতাধিক ক্যাডাররা অস্ত্র,বোমা ও লাঠিসোটা নিয়ে এসে তাদের ঘর-বাড়িতে অতর্কিত হামলা চালায়। এ সময় শিশু ও বৃদ্ধরা ঘুমিয়ে থাকায় শিশুসহ বেশ কয়েকজন আহত হয়। শুধু তাই নয়,বোমা আর গুলি ছোড়ে তারা। সকলেরই মাঝে তীব্র আতংক ছড়িয়ে পড়ে। খরব পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিকে গতরাতের ৬নং ওয়ার্ডে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। ঐ সময় দোকান ও মটরসাইকেল ভাংচুর করা হয়। এঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। ঘটনার জের ধরেই শনিবার সকাল থেকে ৬নং ওয়ার্ড এলাকায় উট পাখির মার্কার প্রার্থী আবদুর রব এবং ডালিম মার্কার প্রার্থী ওমর ফারুক এর সমর্থকরা শহরের ওয়েস্টার্ন পাড়া এবং আদর্শ পাড়া এলাকায় অবস্থায় নেয়। এ সময় উভয়ের মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এসময় বেশ কয়েকটি বোমা ফাটানো হয়। আতংকিত হয়ে সাধারন মানুষ ছুটাছুট করে। একই সাথে সকল ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। টানটান উত্তেজনা চলে দুপুর পর্যন্ত।
পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানিয়েছেন, নির্বাচনী সহিংসতা নিয়ন্ত্রণে পুলিশ দ্রুত ব্যবস্থা নিয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কোন অভিযোগ পেলে মামলা নেয়া হবে। নির্বাচন সুষ্ঠ করতে কোন ছাড় দেয়া হবে না।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT