নতুন বাজারে বিসিসির সড়ক দখল করে প্রাচীর নির্মান নতুন বাজারে বিসিসির সড়ক দখল করে প্রাচীর নির্মান - ajkerparibartan.com
নতুন বাজারে বিসিসির সড়ক দখল করে প্রাচীর নির্মান

3:04 pm , February 24, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর ব্যস্ততম নতুন বাজারের মধ্যে একটি সড়ক দখল করে প্রাচীর নির্মান করার অভিযোগ পাওয়া গেছে। সিটি কর্পোরেশনের মালিকানাধীন সড়ক দখল করে সীমানা প্রাচীর নির্মান করায় ভোগান্তিতে পড়েছেন বাজারের ব্যবসায়ী ও সাধারণ মানুষ। স্থানীয়রা অভিযোগ করেছে সড়কটি বন্ধ হলে নতুন বাজারের একাধিক দোকান বন্ধ হবে। এছাড়াও ক্রেতাদের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়েছে। কিন্তু দখলদার স্থানীয় হারুন মাঝির ভয়ে কেউ প্রতিবাদ করছেন না। স্থানীয় বাসিন্দা দিন কায়সার জানান, হারুন মাঝির জমি প্রধান ও শাখা সড়কের মধ্যে রয়েছে। ওই জমি সরকারী সড়ক হিসেবে গেজেটভুক্ত হয়েছে। এখন তিনি অন্য দাগে এসে সেই অংশের দাবি করছেন। যে সড়কের উপর ভবন নির্মাণ করছেন সেই সড়ক সিটি কর্পোরেশনের। বাজারের ক্রেতা-বিক্রেতাদের সুবিধার্থে সিটি কর্পোরেশন সাম্প্রতি মেরামত করেছে। সড়ক দখল করে প্রাচীর নির্মান করায় আদালতে মামলা করা হয়েছে। পথচারী মনির হোসেন বলেন, বহু বছর ধরে এই সড়ক দিয়ে নতুন বাজারে আসা-যাওয়া করেছি। এখন সেখানে ভবন নির্মাণ কাজ করা হচ্ছে। এতে বাজারের একটি অংশে যাতায়াত বন্ধ হয়েচে। নতুন বাজারের ক্রেতা-বিক্রেতাদের চলাচলে অসুবিধা হলেও হারুন মাঝির ভয়ে কেউ প্রতিবাদ করছে না।
নতুন বাজারের মধ্যে গুরুত্বপূর্ণ সড়কটি সচল রাখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে লিখিত অভিযোগ করেছেন স্থানীয়রা। তারা জানান, এ রাস্তাটি বন্ধ হলে একদিকে যেমন নতুন বাজারের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হবে, অন্যদিকে অন্তত একাধিক দোকান বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।
দখলদার হারুন অর রশিদের ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।
এ বিষয়ে বিসিসির রোড ইন্সপেক্টর সোহেল খান বলেন, প্লান বহি.র্ভুত দেওয়াল নির্মাণ করছেন হারুন মাঝি। লিখিত অভিযোগ পাওয়ার পর তাকে গতকাল বুধবার বিকেলে নোটিশ পাঠানো হয়েছে। তাছাড়া নোটিশে নব নির্মিত ওই দেয়াল সরিয়ে নেওয়ার জন্যও বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT