আত্মশুদ্ধির জন্য প্রস্তুতি গ্রহণ করুন -চরমোনাই পীর আত্মশুদ্ধির জন্য প্রস্তুতি গ্রহণ করুন -চরমোনাই পীর - ajkerparibartan.com
আত্মশুদ্ধির জন্য প্রস্তুতি গ্রহণ করুন -চরমোনাই পীর

3:01 pm , February 24, 2021

বিশেষ প্রতিবেদক ॥ পথভোলা মানুষকে আল্লাহর সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্য চরমোনাইর মাহফিল প্রতিষ্ঠা করা হয়েছে। এখানে দুনিয়াবি কোনো উদ্দেশ্যে আসার প্রয়োজন নেই। যদি এমন কেউ এসে থাকেন তবে নিয়ত পরিবর্তন করে আত্মশুদ্ধির জন্য প্রস্তুতি গ্রহণ করুন। গতকাল বুধবার চরমোনাই দরবার শরীফের ফাল্গুন মাসের বার্ষিক মাহফিলের উদ্বোধনী বয়ানে পীর হযরত মাওলানামুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম এ কথা বলেন। বাদ জোহর শুরু হওয়া তিনদিন ব্যাপি মাহফিলে চরমোনাই পীর আরো বলেছেন, যারা নতুন এসেছেন, তারা দুনিয়ার ধ্যান-খেয়াল বিদায় করে দিয়ে আখেরাতের খেয়াল অন্তরে জায়গা দিন। দেল থেকে বড়ত্ব এবং আমিত্ব বের করে আল্লাহর পথে নিজেকে বিলীন করতে হবে। সদা-সর্বদা আল্লাহর জিকিরের মাধ্যমে দিলকে তরতাজা রেখে আল্লাহর ওলী হয়ে চরমোনাই থেকে বিদায় নেয়ার প্রস্তুতি নিতে হবে।
মাহফিলে অংশ নেয়া যুবকদের উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করে বলেন, দেশের যে কোন বড় ধরনের পরিবর্তনে যুব সমাজের ভূমিকা অগ্রগামী। সুতরাং যুব সমাজ যদি চারিত্রিক ভাবে ভাল হয়, তবে সমাজের বিদ্যমান অনাচার অবিচারের মূলোৎপাটন হওয়া সময়ের ব্যাপার।
তিনদিন ব্যাপি এ মাহফিলের আখেরী মোনাজাত হবে শনিবার সকাল আটটায়। চরমোনাই মাদরাসার মূল মাঠসহ আশেপাশের পাঁচটি মাঠ নিয়ে চরমোনাইর এ বার্ষিক মাহফিলে কয়েক লাখ মুসুল্লী অংশ নিয়েছে। এবারের মাহফিলে মূল ৭টি বয়ান ছাড়াও অন্যান্য সময়গুলোতে নায়েবে আমীরুল মুজাহিদীন ও চরমোনাই কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের, মাওলানা সৈয়দ নাসির আহমাদ কাওছার, মুফতী সৈয়দ মুহাম্মাদ জিয়াউল করীম সহ দেশ বিদেশের শীর্ষ ওলামায়ে কেরামগন গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT