ববি শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার ববি শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার - ajkerparibartan.com
ববি শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার

2:59 pm , February 24, 2021

 

নিজস্ব প্রতিবেদক ॥ হামলা-পাল্টা হামলা, অবরোধ-পাল্টা অবরোধ কর্মসুচীসহ মুখোমুখি অবস্থানে থাকা বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থী ও বাস মালিক শ্রমিকদের দ্বন্দ্বের অবসান হয়েছে। গতকাল বুধবার ববি উপাচার্যের সভা কক্ষে এক সভায় দ্বন্দ্বের অবসান হয়। সভার পর ববি শিক্ষার্থীরা সংবাদ সম্মেলনের মাধ্যমে আন্দোলন প্রত্যাহার করার ঘোষনা দিয়েছে। দুপুর ১২ টা থেকে শুরু হয়ে এ সভা শেষ হয় দুইটায়। সভায় উপস্থিত ছিলেন ববি উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন, প্রক্টর সুব্রত কুমার দাস, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) মোকতার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার রায়, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান, বরিশাল পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি মমিনউদ্দিন কালু, বরিশাল জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, রূপাতলী হাউজিং এলাকার বাড়ির মালিক সমিতির সভাপতি আবুল হোসেন সহ বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি। সভা শেষে সংবাদ সম্মেলনের মাধ্যমে শিক্ষার্থীদের পক্ষে ফজলুল হক রাজীব লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি জানান, গত ১৬ ফেব্রুয়ারি গভীর রাতে হামলার ঘটনায় কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। তাদেরকে সহ ওই ঘটনায় জড়িত সকলকে গ্রেফতার করা হবে বলে নিশ্চয়তা দিয়েছে স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওইদিনের ঘটনায় নিন্দা প্রকাশ করে ভবিষ্যতে এমন সংঘাত আর সংঘটিত হবে না বলে নিশ্চয়তা দিয়েছে বাস মালিক সমিতি, পরিবহন শ্রমিক ইউনিয়ন ও স্থানীয় বাড়ির মালিকদের প্রতিনিধিরা। এমন অবস্থায় সড়ক অবরোধ সহ জনগণের দুর্ভোগ বাড়ায় এমন আন্দোলন থেকে সরে আসার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বরিশাল পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি মমিনউদ্দিন কালু জানান, শিক্ষার্থীদের উপর হামলার ঘটনা দু.খজনক। হামলার সাথে জড়িত দুর্বৃত্তরা পরিবহন মালিক বা শ্রমিকদের কেউ না। ভবিষ্যতে এ ধরণের কোন ঘটনার পুনরাবৃত্তি হবে না শিক্ষার্থীদের এমন নিশ্চয়তা দেয়া হয়েছে।
রূপাতলী হাউজিং সোসাইটির সভাপতি আবুল হোসেন জানান, সেদিনের ন্যাক্কারজনক ঘটনায় তারাও দু.খ প্রকাশ করেছেন। এছাড়া দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবী করেছেন। একই সাথে শিক্ষার্থীদের নিরাপত্তায় ভূমিকা রাখবেন বলে নিশ্চয়তা দিয়েছেন।
উপ কমিশনার মোকতার হোসেন বলেন, শিক্ষার্থীদের উপর হামলাকারী দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদেরও তদন্ত সাপেক্ষে আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে। এছাড়া রূপাতলী এলাকায় পুলিশ টহল টিম ও নিরাপত্তা বাড়ানো হয়েছে।
এ ব্যাপারে উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, সমস্যা সমাধনে বিভিন্ন পক্ষের সঙ্গে বৈঠকে বসার বিষয়ে শিক্ষার্থীদের কাছ থেকেই দাবি উঠে। সেই দাবি অনুযায়ী বৈঠক করা হয়েছে। সেখানে শিক্ষার্থীদের বিভিন্ন দাবির বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। যার প্রেক্ষিতে শিক্ষার্থীরা চলমান আন্দোলন প্রত্যাহার করেছে বলে জানিয়েছেন তিনি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT