বিশ্ব ভালোবাসা দিবসে পিরোজপুরে ব্যতিক্রমী উদ্যোগ “সহস্র বিহঙ্গ নীড়” বিশ্ব ভালোবাসা দিবসে পিরোজপুরে ব্যতিক্রমী উদ্যোগ “সহস্র বিহঙ্গ নীড়” - ajkerparibartan.com
বিশ্ব ভালোবাসা দিবসে পিরোজপুরে ব্যতিক্রমী উদ্যোগ “সহস্র বিহঙ্গ নীড়”

3:08 pm , February 14, 2021

পিরোজপুর প্রতিবেদক ॥ ভালোবাসা শুধু মানুষের জন্য হবে এমনটাও নয়। ভালোবাসা পৃথিবীর সকল প্রাণীর জন্য। “পাখিদের নীড়ে সভ্যতার আকাশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ^ ভালোবাসা দিবসে পিরোজপুর ইয়ূথ সোসাইটি একটি ব্যাতিক্রমী উদ্যোগ“ সহ¯্র বিহঙ্গ নীড় ” নামে হাজারো পাখির বাসা তৈরি করছে। পাখি রক্ষায় গাছের ডালে ডালে বেঁধে দেয়া হয়েছে পাখিদের বাসা নির্মাণের জন্য মাটির কলসি। রোবাবার সকালে সরকারি সোহরাওয়ার্দী কলেজ প্রাঙ্গনে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন। জেলার সাতটি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা স্থানে পাখিদের অবাধ বিচরণের জন্য পর্যায়ক্রমে এক হাজার মাটির কলসি বেধে দেওয়া হবে। যেখানে বাস করতে পারবে কয়েক হাজার পাখি।
পিরোজপুর ইয়ূথ সোসাইটি ও চৌধুরী ফাউন্ডেশন পিরোজপুর এর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ আলী আজম , অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) রওসন ইসলাম, চৌধুরী ফাউন্ডেশনের সভাপতি তারিক রানা চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম টিটু সহ পিরোজপুর ইয়ূথ সোসাইটির সদস্যবৃন্দ। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন পিরোজপুর ইয়ূথ সোসাইটির প্রধান সমন্বায়ক মো: হাসিবুল ইসলাম হাসান।
পিরোজপুর ইয়ূথ সোসাইটির প্রধান সমন্বায়ক মো: হাসিবুল ইসলাম হাসান জানান, বিশ^ ভালোবাসা দিবসে মানুষের জন্য শুধু ভালোবাসা নয়, প্রাণের জন্য প্রাণের ভালোবাসা ছড়িয়ে দেয়ার জন্যই এই আয়োজন। জলবায়ু পরিবর্তন ও প্রযুক্তির নানা ব্যবহারের কারণে দেশের বিভিন্ন স্থানে নানা প্রজাতির পাখি হারিয়ে যাচ্ছে। তাই এই পাখিদের রক্ষার জনই জেলার বিভিন্ন স্থানে গাছে গাছে এক হাজার পাখির বাসা তৈরি করা হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT