পুলিশের আশ্বাসে বাস ধর্মঘট প্রত্যাহার পুলিশের আশ্বাসে বাস ধর্মঘট প্রত্যাহার - ajkerparibartan.com
পুলিশের আশ্বাসে বাস ধর্মঘট প্রত্যাহার

3:07 pm , February 14, 2021

তরিকুল ইসলাম, পিরোজপুর ॥ পিরোজপুরে বিআরটিসি বাসের স্টাফ ও কাউন্টারের লোকজনের হাতে সাধারণ বাসের শ্রমিকদের মারধরের বিচার দাবিতে জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন অনির্দষ্টকালের বাস ধর্মঘটের ডাক দেয়। পিরোজপুর জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খানের বিচারের আশ্বাসে ৯ ঘন্টা পর গতকাল রোববার দুপুরে ধর্মঘট প্রত্যাহার করা হয়।
জানা গেছে, গত শনিবার বিকেলে বিআরটিসি বাস শ্রমিক ও কাউন্টারের লোকজন বাসের এক শ্রমিককে মারধর করে। এর বিচার দাবিতে এ ধর্মঘট আহ্বান করা হয়েছে। এতে পিরোজপুরের সাথে ঝালকাঠী, বরিশাল, খুলনা, বাগেরহাট, পাথরঘাটা, ভা-ারিয়া, কাউখালী, মঠবাড়িয়া, নাজিরপুরসহ দক্ষিণাঞ্চলের ১০টি রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ভোগে পড়ে শত শত যাত্রী।
এ বিষয়ে পিরোজপুর জেলা বাস ও মিনি বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হান্নান শেখ বলেন, শনিবার বিকেল সোয়া ৪টার দিকে চরখালী ফেরি থেকে বিআরটিসি বাস নিয়ম লঙ্ঘন করে কয়েকজন যাত্রীকে তাদের বাসে ওঠায়। এর প্রতিবাদ করেন বাসের সুপারভাইজার মো. রাজীব হোসেন। এর জেরে বিআরটিসি বাসের চালক প্রসেঞ্জিত, বিআরটিসির স্থানীয় কাউন্টারের লোক তারেকসহ কয়েকজন। এ ঘটনার বিচার দাবিতে ও নিয়ম-নীতি অনুযায়ী বিআরটিসি বাস চালানোর দাবিতে জেলা বাস শ্রমিক ইউনিয়নের সিদ্ধান্ত অনুযায়ী অনির্দিষ্টকালের জন্য এ বাস ধর্মঘট আহ্বান করা হয়। এ বিষয়ে পিরোজপুরের পুলিশ সুপার ব্যবস্থা নেবেন এমন আশ^াস্ত করায় আবারো বাস চলাচল শুরু করেছি ।
এ বিষয়ে পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, সাধারন মানুষের কোন কষ্ট হয় এমন কোন কর্মকান্ড হওয়া উচিৎ নয় । এ বিষয়ে কেউ দোষী হলে তা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT