ইশা ছাত্র আন্দোলনের জেলা ও মহানগর কমিটি গঠন ইশা ছাত্র আন্দোলনের জেলা ও মহানগর কমিটি গঠন - ajkerparibartan.com
ইশা ছাত্র আন্দোলনের জেলা ও মহানগর কমিটি গঠন

2:56 pm , January 14, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের বরিশাল জেলার পূর্বের কমিটি বিলুপ্ত করা হয়েছে। এছাড়াও নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার নগরীর চাঁদমারি এমসি অডিটোরিয়ামে জেলা সম্মেলনে এ কমিটি করা হয়। একই দিনে বিকেলে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে মহানগর কমিটির সম্মেলন হয়। সেখানে পূর্বের কমিটি বিলুপ্ত করে মহানগরের কমিটি ঘোষনা করা হয়। ঘোষিত জেলার নতুন কমিটির সভাপতি হচ্ছেন মুহাম্মাদ আশরাফুল ইসলাম, সহ সভাপতি মুহাম্মাদ ছানাউল্লাহ ও সাধারণ সম্পাদক এইচ এম আল আমিন। মহানগরের নতুন ঘোষিত কমিটির সভাপতি হলেন আব্দুল্লাহ আল মামুন। এছাড়া মুহাম্মাদ ইব্রাহিম খান সহ-সভাপতি এবং মুহাম্মাদ জাহিদুল ইসলাম সাধারণ সম্পাদক। জেলার সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মুহাম্মাদ ইবরাহীম হুসাইন। সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা সভাপতি মুহাম্মাদ মুঈনুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ কাওছারুল ইসলাম, মহানগরের সাংগঠনিক সম্পাদক হাফোজ মুফতি নাসির উদ্দীন নাইস, ইসলামী যুব আন্দোলনের জেলা সভাপতি এইচ এম সানাউল্লাহ, সাধারণ সম্পাদক মুহাম্মাদ আরমান হোসেন রিয়াদ প্রমুখ।
অপরদিকে মহানগরের সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদের আদর্শিক ভাবে গড়ে তুলতে হবে। নয়তো তারা চারিত্রিক ও মানসিক ও সামাজিক ভাবে বিপর্যস্ত হবে। আর আদর্শিক ভাবে গড়ে তোলার জন্য দরকার উৎকৃষ্ট মানের কল্যানকর শিক্ষানীতি। আজকাল শিক্ষার নামে শিক্ষার্থীদের বিবাহ বহির্ভূত অবাদ যৌনাচারে উৎসাহিত করা হচ্ছে। যা শিক্ষার্থীদের নৈতিক স্খলন ও সামাজিক অবক্ষয়ের দিকে ঠেলে দিচ্ছে। এমন শিক্ষাব্যবস্থার পরিবর্তন করে নৈতিকতাসম্পন্ন শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠিত করতে হবে। ঘুনে ধরা সমাজকে আলোর পথ দেখাতে কাজ করে যাচ্ছে ইশা ছাত্র আন্দোলন। এরা একজন ছাত্রকে স্বীয় আত্মপরিচয়ের ভিত্তিতে দেশপ্রেমিক ও আদর্শিক সুনাগরিক হিসেবে গড়ে তুলছে। সুতরাং দেশের সচেতন অভিভাবকদের উচিত তাদের সন্তানদের ইশা ছাত্র আন্দোলনের সাথে পরিচয় করিয়ে দেয়া। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ। সভাপতিত্ব করেন মহানগর সভাপতি মুহাম্মাদ রেজাউল করীম। বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের দাওয়াহ বিষয়ক উপদেষ্টা প্রিন্সিপাল মাওলানা ওবাইদুর রহমান মাহবুব, মহানগর সেক্রেটারী অধ্যাপক মুহাম্মাদ জাকারিয়া হামীদি।
সম্মেলনে আরো বক্তব্য রাখেন, ইসলামী শ্রমিক আন্দোলনের মহানগর সভাপতি ও চাঁদপুরা ইউনিয়ন চেয়ারম্যান মাওলানা আমান উল্লাহ আমান, ইসলামী আইনজীবী পরিষদের মহানগর সভাপতি এ্যাডভোকেট শেখ আব্দুল্লাহ নাসের, জাতীয় শিক্ষক ফোরামের মহানগর সেক্রেটারী প্রিন্সিপাল ওমর ফারুক, ইসলামী যুব আন্দোলনের মহানগর সভাপতি মুহাম্মাদ আরিফুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় শুরা সদস্য গাজী মুহাম্মাদ আলী হায়দার প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT