হঠাৎ বেড়েছে এলপিজি সিলিন্ডারের দাম হঠাৎ বেড়েছে এলপিজি সিলিন্ডারের দাম - ajkerparibartan.com
হঠাৎ বেড়েছে এলপিজি সিলিন্ডারের দাম

3:10 pm , January 7, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ হঠাৎ করে নগরীতে বেড়ে গেছে এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম। সিন্ডিকেটের কারণে নতুন বছরের প্রথম সপ্তাহে সিলিন্ডার প্রতি ১৫০ টাকা বৃদ্ধি হয়েছে। এর ফলে চরম বিপাকে পড়েছেন গ্রাহকরা। বাজারে মনিটরিং না থাকায় গ্যাসের দাম এভাবে দফায় বাড়ছে বলে সংশ্লিস্ট সুত্রে জানা গেছে। জলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, এলপি গ্যাসের দাম কেন বাড়ছে তা যাচাই করে ব্যবস্থা নেয়া হবে। এলপি গ্যাস লাফস এর পরিবেশক মো: রুবেল বলেন, আন্তর্জাতিক বাজারেই এলপি গ্যাসের দাম বাড়ছে। যেকারনে বরিশালেও এ সপ্তাহে গ্যাসের দাম বেড়েছে। গেল সপ্তাহে এলপি গ্যাস লাফস সিলিন্ডার প্রতি বিক্রি হতো ৮০০ টাকা। এখন যার পাইকারী মুল্য ৯৩০ টাকা। খুচরা বাজারে গ্রাহকরা এখন ৯৮০ টাকা থেকে ১০০০ টাকায় এলপি গ্যাস পাচ্ছেন। প্রতি সিলন্ডারে ১৩০-১৫০ বেড়েছে বলে তিনি জানিয়েছেন। বেসরকারী এলপি গ্যাস ওমেরা ৮৩০ টাকার স্থলে এখন ৯৫০ টাকায় পাইকারী বিক্রি চলছে। গ্রাহক যা পাচ্ছেন ১০০০ টাকায়। ডিস্ট্রিবিউটার রুবেল বলেন, গত ডিসেম্বারে ৩০-৫০ টাকা বেড়েছিল। ডিসিম্বারের শুরুতে সিলিন্ডার প্রতি গ্যাসের দাম ছিল ৭৫০ থেকে ৭৭০ টাকা দর।
এলপি গ্যাস যমুনার (বেসরকারী) পরিবেশক নগরীর বিসমল্লিাহ ট্রেডার্সের মালিক শাহিন হোসেন বলেন, গ্যাসের মুল্য বৃদ্ধিতে তাদের কিছু করার নেই। কোম্পানীগুলো একযোগে দাম বাড়িয়েছে। যার প্রভাবে ১৩০-১৫০ টাকা সিলিন্ডার প্রতি বেড়েছে। নগরীর নবগ্রাম সড়ক সংলগ্ন রাজ্জাক স্টোর্স এর স্বত্তাধিকারী আ: রাজ্জাক বলেন, তিনি এখন সিলিন্ডার প্রতি ৯৮০ টাকা বিক্রি করছেন। রাজ্জাক বলেন, গ্যাসের দাম বৃদ্ধিতে গ্রাহকরা তাদের উপর ক্ষোভ ঝারছেন। জানা গেছে, গ্যাসের দাম বৃদ্ধির আগের দিনই সরবরাহ বন্ধ করে দেয় ডিস্ট্রিবিউটাররা। যেকারনে ভোগান্তিতে পড়তে হয় সাধারন মানুষকে। গ্যাস কোম্পানীগুলোর স্থানীয় ডিস্ট্রিবিউটাররা সিন্ডিকেট করে একত্রে এভাবে গ্যাসের দাম বাড়াচ্ছে বলে অভিযোগ রয়েছে।
নগরীর কাউনিয়ার গৃহিনী শামিমা জাহান বলেন, হুট করে এভাবে গ্যাসের দাস বাড়লে সাধারন মানুষের উপর আর্থিক চাপ পরে। ১৫০ টাকা এক লাফে বাড়লে তারা কোথায় যাবেন। রুপাতলীর বাসিন্দা মেহেদী হাসান বলেন, বরিশালে পাইপ লাইনে গ্যাস সরবরাহ নেই। অথচ এলপি গ্যাস এভাবে একবারে ১৫০ টাকা কি করে বৃদ্ধি পায় তা প্রশাসনকে খতিয়ে দেখতে হবে। এব্যপারে বরিশাল জেলা মার্কেটিং অফিসার এ এস এম হাসান সারোয়ার বলেন, গ্যাসের দাম বৃদ্ধির বিষয়টি তার জানা নেই। তিনি বলেন, গ্যাস কোম্পানীগুলো নিয়ন্ত্রনে নাই। এটা হয়তো সবাই একযোগে বাড়িয়ে দিয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT