ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীর মিছিলের আড়ালে শক্তি প্রদর্শন ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীর মিছিলের আড়ালে শক্তি প্রদর্শন - ajkerparibartan.com
ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীর মিছিলের আড়ালে শক্তি প্রদর্শন

3:37 pm , January 2, 2021

 

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীতে দুই ভাগ বিভক্ত হয়ে ছাত্রদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। গতকাল শনিবার জেলা ও মহানগর ছাত্রদলের নেতৃবৃন্দ দুই পক্ষে বিভক্ত হয়ে মিছিল ও সংক্ষিপ্ত সভা করা হয়েছে। কিন্তু কোন পক্ষ প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেনি। এছাড়াও এক পক্ষের মিছিলের সামনে সাবেক ছাত্রনেতা ও বর্তমানের যুবদল নেতাদের অংশ নেয়া নিয়ে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। অনেকে মন্তব্য করেছেন, সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী পালনের চেয়ে গ্রুপিং ও বিরোধ চাঙ্গা করে পেশি শক্তির শো-ডাউন দেয়া। দু.সময়ে দলের সকল পর্যায়ের নেতা-কর্মিদের ঐক্যবদ্ধ না করে নেতারা নিজেদের স্বার্থ হাসিলে সকল অঙ্গ সংগঠনের মাঝে বিভেদ, বিরোধ ও গ্রুপিং করা। যারা বিরোধ, বিভেদ ও গ্রুপিং দুর করতে অগ্রনী ভুমিকায় থাকবেন। তাদের দেখা গেছে একটি পক্ষের হয়ে বিভেদ, বিরোধ ও গ্রুপিং চাঙ্গা করা। যার প্রমান গতকালও দেখা হয়েছে।
জানা গেছে, ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী ছিল শুক্রবার। ওই দিন দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাথে ভার্চুয়ালভাবে পালন করেছে। তাই গতকাল মিছিলের আয়োজন করা হয়। নির্ভরযোগ্য সুত্রে জানা গেছে, বিএনপিসহ অঙ্গ সংগঠনের এবং সাবেক ছাত্রনেতারা তাদের অনুসারীদের পৃথকভাবে মিছিলসহ কর্মসুচী পালনের নির্দেশনা দেয়। উভয় পক্ষের নেতারা তাদের শক্তির প্রদর্শনের নির্দেশনা দেয়। সেই নির্দেশনা অনুযায়ী বেলা ১২টায় মহানগর ছাত্রদলের সহ-সভাপতি তরিকুল ইসলাম তরিক, সাধারণ সম্পাদক হুমায়ন কবির, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি এ্যাড. তারেক আল ইমরান, যুগ্ম সম্পাদক তৌফিকুল ইসলাম ইমরান ও সাংগঠনিক সম্পাদক সোহেল রাঢ়ির নেতৃত্বে জেলা ও মহানগরের এক অংশ নগরীর সদর হাসপাতাল এলাকা থেকে মিছিল বের করে। পরে সদর রোডে জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে আসে। এ সময় তরিকুল ইসলাম তরিকের সভাপতিত্বে সমাবেশ করে। সংক্ষিপ্ত সমাবেশ করে তারা দলীয় কার্যালয় ত্যাগ করে।
অপরদিকে, জেলা ছাত্রদলের সাম্প্রতি বহিস্কার হওয়ার পর পূর্নবহাল হওয়া সভাপতি মাহফুজুল আলম মিঠু ও মহানগর ছাত্রদল সভাপতি রেজাউল করিম রনির নেতৃত্বে দুপুরে নগরীর চৈতন্য স্কুলের সামনে থেকে এক র‌্যালি বের করা হয়।
মহানগর ছাত্রদল সভাপতি রেজাউল করিম রনি জানিয়েছেন, র‌্যালি বগুড়া রোড থেকে গীর্জা মহল্লা হয়ে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ করেছেন। কিন্তু তারা কোন সভা করেননি।
এ র‌্যালীর সামেনে ছিলেন মহানগর বিএনপির সহ-সভাপতি আখতার হোসেন মেবুল, যুগ্ম সম্পাদক ও ওয়ার্ড কাউন্সিলর মীর জাহিদুল ইসলাম জাহিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক এইচএম তছলিম, মহানগর যুবদল সভাপতি আখতারুজ্জামান শামীম, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক মশিউর রহমান মঞ্জুসহ সাবেক নেতৃবৃন্দ।ছাত্রদলের একটি পক্ষের র‌্যালিতে অংশ নেয়া প্রসঙ্গে মহানগর যুবদল সভাপতি আখতারুজ্জামান শামীম বলেন, সাবেক ছাত্রনেতা হিসেবে তাদের আমন্ত্রন জানিয়েছে। তাই তারা অংশ নিয়েছেন।
এদিকে ছাত্রদলের পাল্টাপালি কর্মসূচির আয়োজন করায় নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার লক্ষে কোতয়ালী ও কাউনিয়া থানা পুলিশ বিভিন্ন সড়কে অবস্থান নেয়া সহ দলীয় কার্যালয়ে ব্যাপক পুলিশ মোতায়েন করে। কোতয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলাম বলেন, ছাত্রদল পাল্টাপাল্টি কর্মসূচি দেয়ার কারনে তারা যেন দু’দল একে অপরের মুখামুখি না হয় সে কারনে আমরা আগে থেকেই তাদের র‌্যালির পথ ভিন্ন করে দিয়েছি এবং একদল যাবে পরবর্তীতে আরেকদল তাদের দলীয় কার্যালয়ে আসার নির্দেশনা দেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT