প্রথম ধাপের পৌর নির্বাচনে বাকেরগঞ্জ-উজিরপুর-বেতাগীতে আ’লীগ কুয়াকাটায় স্বতন্ত্র মেয়র প্রার্থী জয়ী প্রথম ধাপের পৌর নির্বাচনে বাকেরগঞ্জ-উজিরপুর-বেতাগীতে আ’লীগ কুয়াকাটায় স্বতন্ত্র মেয়র প্রার্থী জয়ী - ajkerparibartan.com
প্রথম ধাপের পৌর নির্বাচনে বাকেরগঞ্জ-উজিরপুর-বেতাগীতে আ’লীগ কুয়াকাটায় স্বতন্ত্র মেয়র প্রার্থী জয়ী

3:13 pm , December 28, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ প্রথম ধাপের পৌরসভা নির্বাচনে বিভাগের ৪ টির মধ্যে মেয়র পদে ৩ টি তে আওয়ামী লীগ ও ১ টি তে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছে। আওয়ামীলীগ প্রার্থী বিজয়ী পৌরসভা গুলো হলো বাকেরগঞ্জ,উজিরপুর,বরগুনা জেলার বেতাগী এবং পটুয়াখালী জেলার কুয়াকাটা পৌরসভায় বিজয় লাভ করে স্বতন্ত্র প্রার্থী। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়। পাশাপাশি প্রতিটি কেন্দ্রে দায়িত্ব পালন করেন সাতজন অস্ত্রধারী পুলিশ সদস্য ও দুইজন অস্ত্রধারী আনসার সদস্য। এছাড়া মোতায়েন করা হয় এক প্লাটুন বিজিবির পাশাপাশি বিপুলসংখ্যক র‌্যাব সদস্য। প্রতিটি পৌরসভায় এই প্রথমবারের মত ইভিএমএ ভোট গ্রহন করা হয়।
বেতাগী ঃ বরগুনার বেতাগী পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থীর থেকে ১১ গুণ বেশি ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবিএম গোলাম কবির। নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন ৬ হাজার ১০২ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী হুমায়ুন কবীর মল্লিক ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫০৯ ভোট। নির্বাচনে তিনজন মেয়র প্রার্থীর পাশাপাশি ২৬ জন কাউন্সিলর ও নয়জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ভোটারের সংখ্যা ছিলো ৯ হাজার ২৭৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৫৪২ জন এবং নারী ভোটার ৪৭৩৫ জন।
নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, কোনো প্রকার অভিযোগ ছাড়াই বেতাগীবাসীকে অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পেরেছি।
কুয়াকাটা: পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন জগ প্রতীক নিয়ে ৩ হাজার ৩৩৩ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত আব্দুল বারেক মোল্লা (নৌকা) পেয়েছেন ২ হাজার ৭৮৪ ভোট। এ নির্বাচনে ৮০ শতাংশের বেশি ভোটার ভোটধিকার প্রয়োগ করেছেন বলে ধারণা করছে রিটার্নি কর্মকর্তার কার্যালয় । এ নির্বাচনে মেয়র পদে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করেছেন। এছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন, কাউন্সিলর পদে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।
বাকেরগঞ্জ ঃ বাকেরগঞ্জে বিপুল ভোটে জয় লাভ করেছেন আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী লোকমান হোসেন ডাকুয়া। তিনি ভোট পেয়েছেন ৭ হাজার ৭১। তার নিকটতম প্রার্থী হাতপাখা প্রতীকের খলিলুর রহমান পেয়েছেন ২ হাজার ৪১২ ভোট। আর বিএনপির মনিরুজ্জামান পেয়েছেন ৯৩৬।
উজিরপুর ঃ উজিরপুরে নৌকা প্রতীক নিয়ে পুনরায় বিজয়ী হয়েছেন গিয়াস উদ্দিন বেপারী। তিনি পেয়েছেন ৫ হাজার ৭’শ ৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির শহীদুল ইসলাম শহীদ খান পেয়েছেন ৮৩৫ টি ভোট। হাতপাখার মো: শহিদুল ইসলাম ৬৭৭ ভোট পেয়েছে। বাতিল হয়েছে ১৭টি ভোট। মোট ৩ জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করেনে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ছিলো ১১ হাজার ৯২৪। ভোট কেন্দ্র ছিলো ৯ টি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT