দক্ষিণাঞ্চলে প্রতিনিয়ত বাড়ছে করোনা সংক্রমন ও মৃত্যুর সংখ্যা দক্ষিণাঞ্চলে প্রতিনিয়ত বাড়ছে করোনা সংক্রমন ও মৃত্যুর সংখ্যা - ajkerparibartan.com
দক্ষিণাঞ্চলে প্রতিনিয়ত বাড়ছে করোনা সংক্রমন ও মৃত্যুর সংখ্যা

2:53 pm , December 15, 2020

বিশেষ প্রতিবেদক ॥ করোনার দ্বিতীয় ঢেউ-এ দক্ষিণাঞ্চলে সংক্রমণের সাথে মৃত্যুর সংখ্যাও আশংকাজনক হারে বাড়ছে। মঙ্গলবার সকালের পূর্ববর্তি ৭২ ঘন্টায় বরিশাল ও পটুয়াখালীতে আরো ৩ জনের মৃত্যুর সাথে এ অঞ্চলে নতুন আক্রান্ত হয়েছেন আরো ৫৮ জন। এর পূর্ববর্তি ৭২ ঘন্টায় আক্রান্ত ৬০ থাকলেও মৃত্যু হয়েছিল দুজনের। এনিয়ে চলতি মাসের প্রথম ১৫ দিনে দক্ষিণাঞ্চলে ২৯২ জন আক্রান্তের মধ্যে ৯ জনের মৃত্যু হল। গত এক সপ্তাহেই মারা গেছেন ৮ জন। গোটা নভেম্বরে মৃত্যুর সংখ্যা ছিল মাত্র ৪ জন। তবে এ সময়ে আক্রান্তের সংখ্যাটা ছিল ৪৭৩। অক্টোবরের প্রথম ১৫ দিনে এ অঞ্চলে ৩ জনের মৃত্যু ও ২৪৯ জন আক্রান্তের কথা বলা হয়েছিল। আর সেপ্টেম্বরের একই সময়ে আক্রান্তের সংখ্যা ৪৫৩ জন হলেও মৃত্যু হয়েছিল ১০ জনের। সে নিরিখে চলতি মাসে দক্ষিনাঞ্চলে মৃত্যুর সংখ্যাটা সেপ্টেম্বরের কাছে রয়েছে। পটুয়াখালী জেলায় নতুন করে করোনা মহামারীর বিস্তৃতি ঘটছে। গত ৭২ ঘন্টায় জেলাটিতে ১৯ জন আক্রান্ত ও ১ জনের মৃত্যু হয়েছে। এ মাসেরশুরু থেকেই জেলাটিতে করেনা সংক্রমণ বাড়ছে। এ পর্যন্ত পটুয়াখালীতে ১ হাজার ৬৫৯ জন আক্রান্তের মধ্যে ৩৯ জনের মৃত্যু হয়েছে।
এখনো দক্ষিণাঞ্চলে করোনার হটস্পট হয়ে আছে বরিশাল মহানগরী। দক্ষিনাঞ্চলে মঙ্গরবার পর্যন্ত যে ১৯৪ জনের মৃত্যুর কথা বলা হয়েছে, তার মধ্যে বরিশাল জেলায়ই মারা গেছেন ৮৩ জন। এরমধ্যে বরিশাল মহানগরীতে মৃতের সংখ্যাই প্রায় ৪৫। দক্ষিণাঞ্চলে এপর্যন্ত সরকারী হিসেবে যে ১০ হাজার ১০৯ জনের আক্রান্তের কথা বলা হয়েছে,তার মধ্যে বরিশাল জেলায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৫৭১ হলেও নগরীতেই আক্রান্ত হয়েছেন প্রায় ৩ হাজার ৮শর মত। গত ৩ দিনে বরিশাল মহানগরী ছাড়াও ভোলা ও পটুয়াখালীতে একজন করে মারা গেছেন। তবে এদের সকলেরই বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।
মঙ্গলবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৭২ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের এবং ভোলাতে ৬০ জনের মধ্যে ৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। দক্ষিণাঞ্চলে এখনো করোনা শনাক্তের গড় হার ১৬.২১%। অপরদিকে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেব অনুযায়ী গত ৭২ ঘন্টায় নতুন ৬৩ জন সহ দক্ষিণাঞ্চলে সর্বমোট সুস্থ্য হয়েছেন ৯ হাজার ৩২১ জন। সুস্থতার গড় হার আবার ৯৪.২০%-এ উন্নীত হয়েছে।
গত ৭২ ঘন্টায় বরিশালে ২৮ জন আক্রান্ত ও দু জনের মৃত্যু হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত অক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ৪ হাজার ৫৭১ ও ৮৪ । পিরোজপুরে গত ৭২ ঘন্টায় দুজন সহ এ পর্যন্ত মোট আক্রান্ত ১ হাজার ১৪৪ । মৃত্যু হয়েছে ২৪ জনের। ভোলাতেও এ সময়ে নতুন ৬ জন সহ ৯২৫ জন আক্রান্ত ও ৯ জনের মৃত্যু হয়েছে করোনা সংক্রমণে। বরগুনাতে গত ৩ দিনে নতুন কোন আক্রান্ত ও মৃত্যু সংবাদ না থাকলেও এ পর্যন্ত ১ হাজার ৮ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু হয়েছে। আর ঝালকাঠিতে এসময়ে ৩ জন সহ এ পর্যন্ত ৮০২ জন আক্রান্ত ও ১৬ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে বরিশালের শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ৮ জন ছাড়াও আইসোলেশনে ৩১ জন ও আইসিইউতে আরো একজন রোগী চিকিৎসাধীন ছিলেন বলে জানা গেছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT