বানারীপাড়া মডেল মসজিদ নির্মাণ নিয়ে চলছে স্থানীয় অপরাজনীতি বানারীপাড়া মডেল মসজিদ নির্মাণ নিয়ে চলছে স্থানীয় অপরাজনীতি - ajkerparibartan.com
বানারীপাড়া মডেল মসজিদ নির্মাণ নিয়ে চলছে স্থানীয় অপরাজনীতি

3:21 pm , December 5, 2020

 

শামীম আহমেদ ॥ বানারীপাড়া উপজেলায় মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের স্থান নিয়ে চলছে অপরাজনীতি। ২০১৭ সালে তৎকালীন সংসদ সদস্য তালুকদার মোহাম্মদ ইউনুস ও জেলা প্রশাসক হাবিবুর রহমান বানারীপাড়া উপজেলা পরিষদ এলাকায় মডেল মসজিদ নির্মাণের জন্য স্থান নির্ধারিত করেন। সম্প্রতি স্থানীয় একটি প্রভাবশালী মহল সেই স্থান পরিবর্তন করে বিরোধ পূর্ণ জমিতে মডেল মসজিদ নির্মাণের পায়তারা করছে। এ নিয়ে জনমনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। মামলার নথি ও ভুক্তভোগী সূত্রে জানা যায় ৬০ বছর যাবত ভোগদখল কৃত বসত বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে আদালতে বিচারাধীন বিরোধ পূর্ণ জমিতে মডেল মসজিদ নির্মাণের পায়তারা চালাচ্ছেন একটি প্রভাবশালী মহল । এ বিষয় সাবেক সংসদ সদস্য তালুকদার মোহাম্মদ ইউনুস বলেন, আমি সংসদ সদস্য থাকাকালীন স্থানীয় লোকজন ও প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে মসজিদ নির্মাণের জন্য স্থান নির্ধারিত হয় উপজেলা পরিষদ সংলগ্নে। সেই প্রস্তাবও পাশ হয়, কিন্তু কে বা কাহারা কোন স্বার্থে বিরোধ পূর্ণ জমিতে মডেল মসজিদ নির্মাণের পায়তারা চালাচ্ছেন তা আমার জানা নেই। তিনি আরো বলেন, যেহেতু এটি সরকারি ভাবে করা হচ্ছে। তাই সরকারি জায়গায় করাই উওম।
আর ব্যক্তি জমিতে করতে গেলে জমি অধিগ্রহন করে করতে হবে। সেই ক্ষেত্রে সরকারকে গুনতে হবে বাজেটের চেয়ে কয়েকগুণ বেশি টাকা। বিষয়টি নিয়ে কথা হলে বর্তমান সংসদ সদস্য মোঃ শাহআলম বলেন, পুরান টেম্পু স্ট্যান্ডের সাথে ঐ জমিতে কোনো ধরনের নিষেধাজ্ঞা নেই। ওটা সরকারি জমি। তাই ওখানে মসজিদ নির্মাণ সম্ভব। তবে এ বিষয় স্থানীয়দের বক্তব্য হচ্ছে বিরোধ পূর্ণ জমি অধিগ্রহন করতে পারলে মোটা অংকের টাকা নিদে পারবে স্বার্থ লোভী মহল।
ভুক্তভোগী পরিবারের দাবী যেহেতু আদালতে বিচারাধীন ও ভূমিতে নিষেধাজ্ঞা রয়েছে তাই আদালত থেকে চুড়ান্ত সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত যেনো কোনো প্রভাবশালী মহল অবৈধ কার্যক্রম চালাতে পারে না।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT