করোনা নিয়ে ৯৬৭ মসজিদে পুলিশের মাস্ক নিয়ে জনসচেতনতা মূলক বক্তব্য করোনা নিয়ে ৯৬৭ মসজিদে পুলিশের মাস্ক নিয়ে জনসচেতনতা মূলক বক্তব্য - ajkerparibartan.com
করোনা নিয়ে ৯৬৭ মসজিদে পুলিশের মাস্ক নিয়ে জনসচেতনতা মূলক বক্তব্য

2:14 pm , December 4, 2020

 

নিজস্ব প্রতিবেদক ॥ বৈশ্বিক মহামারী করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মহানগরীর ৯৬৭টি মসজিদে এক যোগে জুমআ’র নামাজের পূর্বে জনসচেতনতা মূলক বক্তব্য মহানগর পুলিশ। গতকাল শুক্রবার জুমআর নামাজের পূর্বে নগরীর মুসলিম গোরস্থান রোড জামে মসজিদে পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান জনসচেতনতা মূলক বক্তব্য দিয়ে কর্মসূচির সূচনা করেন। এ সময় পুলিশ কমিশনার মুসল্লীদের উদ্দেশ্যে বলেন, আপনার সুরক্ষা আপনার হাতে। ছোট-বড় যে যেখানে আছি প্রতিটি স্তর থেকে যদি প্রতিটি মানুষ নাগরিক দায়িত্ব থেকে সচেতনভাবে চলি, সাবধানতা অবলম্বন করে চলি, স্বাস্থ্যবিধি মেনে চলি তাহলেই করোনার সংক্রমণ থেকে রক্ষা পাওয়া সম্ভব। মাস্ক না পরে বাহিরে বের হলে একটি শাস্তিযোগ্য অপরাধ, যার জন্য আইনও রয়েছে। কিন্তু তারপরও দেখি সমাজের বিভিন্ন স্তরে কিছু মানুষ রয়েছেন যারা বিষয়টি ঢিলেঢালাভাবে দেখছেন। মাস্ক পরছেন, স্বাস্থ্য বিধি মানছেন না। এই মসজিদের ভেতরেও অনেক মুসল্লী রয়েছেন যারা মাস্ক পরেননি। কিন্তু এভাবে যে জায়গাতে জনসমাগম হয় সেখানে মাস্ক পরা বাধ্যতামূলক। ভ্যাকসিন বা টিকা আসার আগ পর্যন্ত আমাদের উচিত স্বাস্থ্য সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং নিয়মিত সঠিক তরিকা মোতাবেক মাস্কটি পড়া। এছাড়া একজন থেকে আরেকজন সামাজিক দুরত্ব বা শারিরীক দূরত্ব মেনে চলা, আর ঘন ঘন হাতটি নিয়মানুযায়ী ধোয়া। এই কাজগুলো খুব কঠিন বিষয় নয়। যদি আপনি আপনার নিজের স্বাস্থ্য সচেতনতার কথা চিন্তা করেন, জীবনের কথা চিন্তা করেন, ইসলামের কথা চিন্তা করেন। কিংবা নিজের পরিবার বা সমাজের কথা চিন্তা করেন তাহলে এগুলো মেনে চলবেন। জনকল্যানে যদি মসজিদে মাস্ক পরেই আসেন তাহলে এর থেকে কল্যানকর কি হতে পারে।
এর পাশাপাশি করোনা মহামারী মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে সচেতন করা ও পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, ওপেন হাউজ ডে সহ নানাবিধ বিষয় নিয়ে শুক্রবার বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সকল স্তরের সদস্যরা বরিশাল মহানগরের আওতাধীন ৯৬৭টি মসজিদে উপস্থিত হয়ে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলা সহ অপরাধ নিয়ন্ত্রণ তথা নগরীর নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে জনগণের করণীয় ও বর্জনীয় সম্পর্কে বক্তব্য প্রদান করেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT