কুয়াকাটায় হয়েছে রোটারি ক্লাবের ডিষ্ট্রিক ইন্টার সিটি মিটিং কুয়াকাটায় হয়েছে রোটারি ক্লাবের ডিষ্ট্রিক ইন্টার সিটি মিটিং - ajkerparibartan.com
কুয়াকাটায় হয়েছে রোটারি ক্লাবের ডিষ্ট্রিক ইন্টার সিটি মিটিং

3:13 pm , November 27, 2020

 

নিজস্ব ও কুয়াকাটা প্রতিবেদক ॥ কুয়াকাটায় আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে রোটারী ইন্টারন্যাশনাল (৩২৮১) ডিষ্ট্রিক ইন্টার সিটি মিটিং ২০২০। গতকাল শুক্রবার কুয়াকাটায় হোটেল গ্রেভার ইন এ মিটিং হয়। এতে প্রধান অতিথি ছিলেন পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী। মিটিং এ সভাপতিত্ব করেন ডিষ্ট্রিক গভর্ণর রুবায়েত হোসেন। আলোচনায় অংশ নেন ডিষ্ট্রিক সাবেক গভর্ণর ও সাবেক সিনিয়র সচিব এনআই খান ও কুয়াকাটা বিচের প্রেসিডেন্ট সেলিনা সুরভীসহ সারা দেশ থেকে আসা রোটারির প্রেসিডেন্টগন। বিশেষ অতিথি উপস্থিত থাকবেন, অঞ্চল চেয়ারম্যান মাহতাব উদ্দিন, ইভেন্টের চেয়ারম্যান এস এম কবির হোসেন, রোটারি এক্সিকিউটিভ জেলা সম্পাদক মো. তসলিম জামান নয়ন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও মোঃ জাবেদ আহমেদ, পিডিজি এম জামাল উদ্দিন, উলফাত জাহান মুন, সোনারগাঁও’র কাজী রওনাক হোসেন, মডারেটর হান্নান মল্লিক, পিডিজি সেলিম রেজা, পিডিজি স্যাম শওকত হোসেন, জহিরউদ্দিন বাবর, পিপি ফজলে রাব্বি মো পাশা, পিডিজি শামসুল হুদা, শাহাদাত হোসেন, আরসি পটুয়াখালী নাসরিন মোজাম্মেল এমা, অঞ্চল উপদেষ্টা মো, মনিরুল ইসলাম তালুকদার। উক্ত অনুষ্ঠানের সম্পাদকের দ্বায়িত্বে ছিলেন মোঃ মোতালেব শরীফ। আলোচনা সভায় উন্নত মননশীল নেতৃত্ব বিকাশের বিষয় নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সহায়তার বিভিন্ন প্রকল্প নিয়ে আলোচনা করা হয়েছে। সারাদেশ থেকে আসা ৪ থেকে ৫শ’ রোটারিয়ান ও তাদের পরিবারবর্গ হোটেল গ্রেভার ইন কর্তৃপক্ষের সবোর্চ্চ সহযোগিতায় উৎসব ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে কাটিয়েছেন। আলোচনা সভা শুরুর পূর্বে করোনা থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে দোয়া মোনাজাত করা হয়।
উল্লেখ্য যে, ১৯৩৭ সালের ২২ ডিসেম্বর ঢাকায় রোটারি ক্লাব প্রতিষ্ঠিত হয়। মাত্র ৮৮ জন ডিস্ট্রিক্ট সদস্যকে নিয়ে পরবর্তী বছরের ২৬ ফেব্রুয়ারি সনদ প্রাপ্ত হয়। তখন থেকে রোটারি কার্যক্রম প্রসারিত হচ্ছে। এখন পর্যন্ত রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮০ এর তত্ত্বাবধানে ২০৫ টি ক্লাব প্রতিষ্ঠিত হয়েছে। যার মোট সদস্য সংখ্যা হলো ৪ হাজার ৩০০। এছাড়াও এর অনেক জুনিয়র ক্লাব রয়েছে। এর মধ্যে রোটারাক্ট ক্লাবের সদস্য ১৮০, ইন্টারাক্ট ক্লাবের সদস্য ২০ এবং রোটারি কমিউনিটি কোর্পস’র সদস্য ৫০।
কেন্দ্রীয় রোটারি ক্লাব ইন্টারন্যাশনাল এবং স্থানীয় ক্লাবগুলির যৌথ অর্থায়ানে রোটারি ক্লাবগুলি উন্নয়ন ও সেবামূলক পরিকল্পনা বাস্তবায়ন করে। রোটারি ক্লাবের মূলমন্ত্র হলো ‘নিজের থেকে সেবা বড়’ । রোটারি আন্দোলনের একটি গুরুত্বপূর্ণ বিষয় হলো এটি সারা বিশ্বের রোটারিয়ানদের মধ্যে আন্তর্জাতিক চেতনাকে প্রচার করে। রোটারি ক্লাবগুলি সমাজকল্যাণ এবং উন্নয়নমূলক কার্যক্রম যৌথ বা একক উভয়ভাবে পরিচলানা করে থাকে এবং সামাজিক নিরাপত্তা এবং উন্নয়নের উদ্যোক্তা ও সরকারের গুরুত্বপূর্ণ অংশীদার হয়। সামাজিক সংহতি ও সঙ্গতি, এবং উন্নয়নে উৎসাহদানের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ স্বেচ্ছাপ্রণোদিত ফোরাম। রোটারি ইন্টারন্যাশনাল ব্যবসায়িক ও পেশাদার ব্যক্তিদের নিয়ে গড়ে উঠা বিশ্বব্যাপী সেবামূলক সংগঠন। উচ্চস্তরের মানদন্ড, সমাজ সেবা ও আন্তর্জাতিক বোঝাপড়ায় এ সংগঠনের ভূমিকা অপরিসীম। প্রত্যেক ব্যবসায়িক ও পেশাদার ক্লাব থেকে একজন ব্যক্তি রোটারী ক্লাবের সদস্য হয়ে থাকেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT