এক দিন বন্ধ থাকার পর ফের চালু শেবামেকের পিসি আর ল্যাব এক দিন বন্ধ থাকার পর ফের চালু শেবামেকের পিসি আর ল্যাব - ajkerparibartan.com
এক দিন বন্ধ থাকার পর ফের চালু শেবামেকের পিসি আর ল্যাব

2:32 pm , November 15, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ জীবানুমুক্তকরন শেষে আবার চালু হয়েছে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাব। গতকাল রবিবার থেকে যথারীতি নমুনা পরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছেন ল্যাবটির ইনচার্জ ডাঃ আকবর কবির। এর আগে শনিবার একদিনের জন্য বন্ধ ছিলো ল্যাবটি। ডাঃ আকবর কবির বলেন ৪ মাস পর ল্যাব জীবাানু মুক্ত করা প্রয়োজন। যে কারনে গত জুন মাসের পর শনিবার ল্যাবটি জীবানুমুক্ত করার কারনে একদিন ল্যাবে পরীক্ষা বন্ধ ছিলো। যে কারনে শুক্রবার নেয়া নমুনা পরীক্ষা করা যায়নি। তবে আজ (গতকাল) রবিবার পুনরায় ল্যাব চালু করা হয়েছে। যে কারনে শুক্র ও শনিবারের সংগৃত নমুনা রবিবার একদিনে পরীক্ষা করা হচ্ছে। তিনি বলেন ল্যাবে এখন এক দিনে ২৮২ টি নমুনা পরীক্ষা করা সম্ভব। কিন্তু বর্তমানে নমুনা অনেক কম আসছে।
এর আগে শনিবার একদিনের জন্য বন্ধ ছিলো ল্যাবটি। ডাঃ আকবর কবির বলেন ৪ মাস পর ল্যাব জীবাানু মুক্ত করা প্রয়োজন। যে কারনে গত জুন মাসের পর শনিবার ল্যাবটি জীবানুমুক্ত করার কারনে একদিন ল্যাবে পরীক্ষা বন্ধ ছিলো। যে কারনে শুক্রবার নেয়া নমুনা পরীক্ষা করা যায়নি। তবে আজ (গতকাল) রবিবার পুনরায় ল্যাব চালু করা হয়েছে। যে কারনে শুক্র ও শনিবারের সংগৃত নমুনা রবিবার একদিনে পরীক্ষা করা হচ্ছে। তিনি বলেন ল্যাবে এখন এক দিনে ২৮২ টি নমুনা পরীক্ষা করা সম্ভব। কিন্তু বর্তমানে নমুনা অনেক কম আসছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT