এক দিনে লিখিত-মৌখিক পরীক্ষা গ্রহন করে ফলাফল প্রকাশ এক দিনে লিখিত-মৌখিক পরীক্ষা গ্রহন করে ফলাফল প্রকাশ - ajkerparibartan.com
এক দিনে লিখিত-মৌখিক পরীক্ষা গ্রহন করে ফলাফল প্রকাশ

5:08 am , November 15, 2020

জনবল নিয়োগে বিসিসির অনন্য দৃষ্টান্ত

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল সিটি কর্পোরেশনে পাঁচটি পদের নিয়োগ একদিনে সম্পন্ন করেছে। গতকাল শনিবার একদিনে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর কঠোর পদক্ষেপে নজীরবিহীন এ ঘটনা ঘটেছে। সুষ্ঠুভাবে স্বচ্ছ এ নিয়োগ নিয়ে কোন মহল থেকে কোন অভিযোগ উঠেনি। নিয়োগ নিয়ে পরীক্ষার্থীসহ সকল মহলের নানা শংকা, সিটি মেয়রের তদারকিতে নিমিষেই প্রশংসা কুড়িয়েছে।
বিসিসি সুত্রে জানা গেছে, নির্বাহী প্রকৌশলী (সিভিল), সহকারী প্রকৌশলী (সিভিল), টাউন প্লানার ও এষ্টিমেটর পদে ৯ জনের নিয়োগের জন্য গত ১৭ সেপ্টেম্বর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ৮ অক্টোবর ছিল নিয়োগের আবেদন জমা দেয়ার শেষ দিন। গতকাল ছিল নিয়োগের লিখিত পরীক্ষা। নগরীর একে স্কুলে সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়। এক ঘন্টার পরীক্ষায় নম্বর ছিল ৭৫।
বিসিসি’র প্রশাসনিক কর্মকর্তা মো. মোয়াজ্জেম হোসেন জানান, নিয়োগ পরীক্ষার স্বচ্ছতা নিশ্চিতে মেয়র নিজেই পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর কঠোর পদক্ষেপ ও তদারকিতে স্বচ্ছতার সাথে দ্রুত সময়ের মধ্যে (দুপুরের পর) লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরে উত্তীর্নদের মৌখিক পরীক্ষা শেষে রাতে ৯ জনের নিয়োগ চুড়ান্ত করা হয়েছে। পরীক্ষায় ১৩৫ প্রার্থী অংশ নিয়েছে। একদিনে লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে নিয়োগ চুড়ান্ত কেবল স্বচ্ছতা থাকায় সম্ভব হয়েছে।
এদিকে মেয়র নির্বাচিত হওয়ার পূর্ব থেকে দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে ছিলেন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। মেয়রের দায়িত্ব নেয়ার পরেই দুর্নীতি বিরোধী অভিযানের মাধ্যমে বিসিসিকে কলুষমুক্ত করার চেষ্টা করছেন। নগর ভবনকে এক প্রকার দুর্নীতিমুক্ত করেছেন তিনি। তারই ধারাবাহিকতায় নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছেন। নজীরবিহীন এ কর্মকে নগরবাসী সাধুবাদ জানিয়েছেন। ভবিষ্যতেও সকল কর্মকান্ড সুষ্ঠ ও স্বচ্ছভাবে সম্পন্ন করবেন নগরবাসী এ আশাবাদ ব্যক্ত করেছেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT