জঙ্গি হামলায় নিহত বিচারক সোহেল আহমেদ ও জগন্নাথ পাড়ের আজ ১৫ তম মৃত্যুবার্ষিকী পালন জঙ্গি হামলায় নিহত বিচারক সোহেল আহমেদ ও জগন্নাথ পাড়ের আজ ১৫ তম মৃত্যুবার্ষিকী পালন - ajkerparibartan.com
জঙ্গি হামলায় নিহত বিচারক সোহেল আহমেদ ও জগন্নাথ পাড়ের আজ ১৫ তম মৃত্যুবার্ষিকী পালন

3:07 pm , November 14, 2020

মো. আফজাল হোসেন, ভোলা ॥ সারা দেশে জঙ্গি হামলায় নিহত বিচারক সোহেল আহমেদ এবং জগন্নাথ পাড়ের গতকাল ১৫ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শোক র‌্যালি ও নিহতের কবরে পুষ্পঅর্পনের মাধ্যমে পালন করা হয়। গতকাল সকাল সাড়ে ১০ টায় ভোলা জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গন থেকে জেলা ও দায়রা জজ এবিএম মাহমুদুল হক এর নেতৃত্বে একটি শোক র‌্যালী বের হয়। র‌্যালী শহরের প্রধান সড়ক গুলো প্রদক্ষিন করে। পরে ভোলা শহরের কালী বাড়ি রোডের বিচারক সোহেল আহমেদের কবরে প্রষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়। একই সাথে মরহুমের রহুহের মাগফিরাত কামনায় একই স্থানে দোয়া মোনাজাত করা হয়। এসময় জেলা ও দায়রা জজ এবিএম মাহমুদুল হক, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরিফ মোহাম্মদ সানাউল হক, জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট মোঃ ছালাউদ্দিন হাওলাদার সহ আরো অনেকে উপস্থিত ছিলেন। এদিকে জগন্নাথ পাড়ের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বরিশাল মহা শ্মশানে জগন্নাথ পাড়ের সমাধিতে পরিবারের উদ্যোগে বিশেষ প্রার্থনা, মোমবাতি প্রজ্জলন এবং তার প্রিয় খাবার রাখা হয়। এছাড়া ফিসারি রোডের মুখার্জি বাড়িতে (শ্বশুর বাড়ি) বিশেষ প্রার্থনা করা হয়। জগন্নাথ পাড়ের একমাত্র পুত্র শ্রেষ্ঠ পাড়ে নির্মম ওই ঘটনার সময় তার বয়স ছিল ২ বছর। বর্তমানে সে অমৃত লাল দে মহাবিদ্যালয়ের একাদশ শ্রেণীর শিক্ষার্থী।
উল্লেখ, প্রসঙ্গত, ২০০৫ সালের এই দিনে ঝালকাঠি শহরের পূর্বচাঁদকাঠী জজ কোয়াটার সড়কে সকাল পৌনে ৯ টার দিকে সরকারি বাসা থেকে কর্মস্থলে যাবার পথে বিচারকদের বহনকারী মাইক্রোবাসে জেএমবি বোমা হামলা চালায়। এ সময় ঘটনাস্থলেই মারা যান সিনিয়র সহকারী জজ সোহেল আহম্মেদ এবং বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান অপর সিনিয়র সহকারী জজ জগন্নাথ পাঁড়ে। এ ঘটনায় দেশের বিভিন্ন জেলখানায় ২০০৭ সালের ২৯ মার্চ জেএমবি প্রধান শায়খ আবদুর রহমান, সেকেন্ড ইন কমান্ড সিদ্দিকুল ইসলাম বাংলাভাই ও মামুনসহ ৬ শীর্ষ জঙ্গির মৃত্যুদ- কার্যকর করা হয়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT