নিরাপদ সমাজ গড়ার জন্য বিট পুলিশিং অত্যন্ত জরুরি -পুলিশ কমিশনার নিরাপদ সমাজ গড়ার জন্য বিট পুলিশিং অত্যন্ত জরুরি -পুলিশ কমিশনার - ajkerparibartan.com
নিরাপদ সমাজ গড়ার জন্য বিট পুলিশিং অত্যন্ত জরুরি -পুলিশ কমিশনার

2:53 pm , November 10, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান-বিপিএম (বার) বলেছেন, নিরাপদ সমাজ গড়ার জন্য বিট পুলিশিং অত্যন্ত জরুরি। বিটপুলিশিং ও কমিউনিটি পুলিশিংকে শক্তিশালী করতে পারলে আমরা সমাজ থেকে মাদক নির্মুল করতে পারবো, অপরাধমুক্ত সমাজ গড়ে তুলতে পারবো। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে সমাজের সমস্যা সমুহ চিহ্নিত করে সমাজ থেকে অপরাধ প্রবনতা দুর করে অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে চাই। গতকাল মঙ্গলবার এয়ারপোর্ট থানার নতুন ভবনে ওপেন হাউজ ডে উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, করোনা কালে স্বাস্থবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে দৈনন্দিন কাজ চালিয়ে যেতে হবে। সমাজে অপরাধ সংগঠিত হওয়ার আগেই কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে তা নির্মুল করতে চাই। আমরা নির্ভেজাল সেবা দিতে কাজ করছি, তাই আমাদেরকে তথ্য দিয়ে সহযোগিতা করুন।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ খাইরুল আলম বলেন, ওপেন হাউজ ডে হচ্ছে জনগনের জন্য আশীর্বাদ স্বরুপ। আজ থেকে একশত বছর পূর্বে এদেশে জন্মগ্রহন করেছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার অক্লান্ত পরিশ্রমের ফসল হচ্ছে এ স্বাধীন বাংলাদেশ। বর্তমানে মুজিব বর্ষ চলছে। আমরা এ মুজিব বর্ষে জনতার পুলিশ হতে কাজ করছি। আমরা আগে থানা ভিত্তিক সেবা দিতাম। বর্তমানে পুলিশের সেবাকে জনগনের দোড়গোড়ায় পৌঁছে দিতে বিট পুলিশিং ব্যবস্থা গ্রহন করা হয়েছে। বিট পুলিশিং এর মাধ্যমে আপনারা সঠিক সেবা পাচ্ছেন কিনা সে বিষয়ে সব সময় খেয়াল রাখছি। সমাজ থেকে মাদক নির্মুলে আমরা কাজ করে যাচ্ছি।
অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. ফজলুল করিম বলেন, ওপেন হাউজ ডে হচ্ছে মানুষের সমস্যা সমাধানের একটি অন্যতম মাধ্যম। মানুষ সমাজে যে সব সমস্যার সমাধান পাচ্ছেনা ওপেন হাউজ ডের মাধ্যমে সে সকল সমস্যার সমাধান করা হয়। ওপেন হাউজ ডে বাংলাদেশে একটি অনন্য দৃষ্টান্ত। এর মাধ্যমে পুলিশের সাথে জনগনের সম্পর্কের সেতু বন্ধন তৈরী হয়।
এসি নাসরিন জাহান বলেছেন,সমাজে আইন শৃংখলা পরিস্থিতি ঠিক রাখতে পুলিশের পাশাপাশি জনগনেরও কিছু দায়িত্ব কর্তব্য রয়েছে। সমাজে কোন ব্যক্তি কোন অপরাধের সাথে জড়িত সে বিষয়ে বিভিন্ন মাধ্যমে পুলিশকে জানাতে পারেন। আমরা যে কোন সময়ে আপনাদের সমস্যার কথা শুনতে প্রস্তুত আছি।
সভাপতির বক্তব্যে এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ এসএম জাহিদ বিন আলম বলেছেন, এয়ারপোর্ট থানা এলাকার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে হলে আপনাদের সহযোগিতা দরকার। তাই এ এলাকার বিভিন্ন সমস্যা সম্পর্কে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করুন।
এ সময় আরও উপস্থিত ছিলেন, ট্রাফিক পুলিশের টিআই বিদ্যুত চন্দ্র দে, এয়ারপোর্ট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহ মো. ফয়সাল, পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. মোস্তাফিজুর রহমান সহ এয়ারপোর্ট থানার অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT