দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন পরিস্থিতির অবনতি অব্যাহত দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন পরিস্থিতির অবনতি অব্যাহত - ajkerparibartan.com
দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন পরিস্থিতির অবনতি অব্যাহত

3:14 pm , November 9, 2020

বিশেষ প্রতিবেদক ॥ দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন পরিস্থিতির ক্রমাবনতি অব্যাহত রয়েছে। সাথে মৃত্যুর তালিকায়ও ক্রমশ দীর্ঘ হচ্ছে। বরিশালেই আক্রান্তের সংখ্যা সরকারী হিসেবে ৪ হাজার অতিক্রম করেছে। সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় আরো ৪১ জন আক্রান্তের পাশাপাশি ভোলার দৌলতখানের ৮০ বছরের এক বৃদ্ধ বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এ নিয়ে গত ৪৮ ঘন্টায় দু জনের মৃত্যু হয়েছে। রোববারেও বরিশালের বাটাজোরের একজনের এ হাসপাতালে মৃত্যু হয়। এ নিয়ে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে মৃতের তালিকায় যূক্ত হল ১৭৯ জনের নাম। আর আক্রান্তের তালিকা ভারী হল ৯ হাজার ২০১ জনের নামে।
সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজে ১৬২ জনের নমুনা পরীক্ষায় ৪২ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এ সময়ে ভোলাতে আরো ৪৩ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়। সনাক্তের হার আগের দিনের চেয়ে দশমিক ১ বেড়ে সোমবার সকালে ছিল ১৭.০৩%। অপরদিকে গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে ওঠার সংখ্যা ১৩ জনে হ্রাস পেয়েছে। ফলে মাসের শুরুর দিন দক্ষিণাঞ্চলে যে সুস্থতার হার ছিল ৯৩.৭৫%,তা সোমবারে ১% হ্রাস পেয়ে ৯২.৭৫% হয়েছে। এ অঞ্চলে মোট সুস্থ হয়েছেন ৮,৫৩৪ জন।
সোমবার আক্রান্ত ৪১ জনের মধ্যে বরিশালেই সংখ্যাটা ৩১। যার মধ্যে মহানগরীতেই ২৬ জন আক্রান্ত হয়েছেন। এ জেলায় মোট আক্রান্ত ৪ হাজার ৭ জনের মধ্যে মারা গেছেন ৭৩ জন। যারমধ্যে মহানগরীতে আক্রান্ত ৩ হাজারের ওপরে। আর মারা গেছেন প্রায় ৪০ জন।
সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় পটুয়াখালী ও বরগুনাতে ৩জন করে করেনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে পটুয়াখালীতে আক্রান্তের সংখ্যা ১,৫৫৪ এবং বরগুনাতে সংখ্যাটা ৯৫২ জনে দাড়িয়েছে। এরমধ্যে পটুয়াখালীতে ৩৮ ও বরগুনাতে ১৯জনের মৃত্যু হয়েছে। এছাড়া ঝালবাঠীতেও গত ২৪ ঘন্টায় আরো দুজন নতুন করে করোনা সংক্রমিত হওয়ায় জেলাটিতে আক্রান্তের মোট সংখাটা দাড়িয়েছে ৭৪৭ জনে। মৃত্যু হয়েছে ১৬ জনের।
সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় পিরোজপুর ও ভেলাতেও একজন করে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ভোলাতে গত ২৪ঘন্টায় একজনের মৃত্যু হয়েছে। ফলে জেলাটিতে মোট আক্রান্ত ৮২৪ জনের মধ্যে ৮ জনের মৃত্যু হল। আর পিরোজপুরে এপর্যন্ত আক্রান্ত ১,১১৭ জনের মধ্যে মৃত্যু হয়েছে ২৪ জনের।
সোমবার সকালে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে ৪ জন বেড়ে ২৩ জনে উন্নীত হয়েছে। তবে আইসোলেশন ওয়ার্ডে আগের দিনের চেয়ে ৩ জন কম, ৩১ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। এসময়ে হাসপাতালটির আইসিইউ’তেও আগের দিনের চেয়ে একজন কম, ৮জন রোগী চিকিৎসাধীণ ছিলেন। গত মাসের ৯ তারিখে হাসপাতালটির করোনা ও আইসোলেশন ওয়ার্র্ডে চিকিৎসাধীন ছিলেন যথাক্রমে ১৬ ও ১৯ জন। আইসিইউ’তে ছিলেন মাত্র ৪জন রোগী।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT