আমতলীতে ভেসাল জালে জলাবদ্ধতায় নষ্ট হওয়ার পথে ১০০ একর জমির রোপা আমন আমতলীতে ভেসাল জালে জলাবদ্ধতায় নষ্ট হওয়ার পথে ১০০ একর জমির রোপা আমন - ajkerparibartan.com
আমতলীতে ভেসাল জালে জলাবদ্ধতায় নষ্ট হওয়ার পথে ১০০ একর জমির রোপা আমন

3:04 pm , November 2, 2020

আমতলী প্রতিবেদক ॥ আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের পূর্বচিলা গ্রামের ১০০ একর জমিতে ভ্যাশাল জাল দিয়ে মাছ ধরার কারনে জলাবদ্ধতা দেখা দিয়েছে। কৃষকদের রোপনকৃত আমন ধানের চারা পানির নিচে তলিয়ে রয়েছে।
এ ব্যাপারে পূর্ব চিলা গ্রামের মো. মনিরুল ইসলাম হাওলাদার সোমবার দুপুরে আমতলী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।
লিখিত অভিযোগে জানা যায়, পূর্বচিলা গ্রামের হিরন তালুকদার, আইয়ুব আলী সিকদার, নিমাই মিস্ত্রী. আদম আলী হাং পুর্বচিলা গ্রামের পানি নিষ্কাশনের জন্য নয়াভাঙ্গুলি স্লুইজগেট সম্মুখে ভ্যাশাল জাল দিয়ে নিয়মিত মাছ ধরছেন। সম্প্রতি অতিবৃষ্টির কারনে পূর্বচিলা গ্রামের ফসলি জমিতে রোপনকৃত আমন ধানের চারা তলিয়ে গেছে । ভ্যাশাল জালের কারনে স্লুইজগেট দিয়ে পানি নামতে পারছেনা । এলাকার ভূক্তভোগি কৃষকরা হিরন তালুকদার, আইয়ুব আলী সিকদার, নিমাই মিস্ত্র কে ভ্যাশাল জাল সরিয়ে নেওয়ার জন্য একাধিকবার বললেও তারা কোন কিছু কর্নপাত না করে ভ্যাশাল জালের মাধ্যমে মাছ ধরে যাচ্ছেন। এতে কৃষকদের রোপনকৃত আমন ধানের চারা নষ্ট হয়ে যাওয়ার উপক্রম হয়েছ্ েকৃষকরা জরুরী ভিত্তিত্বে পানি নিষ্কাশনের জন্য ভ্যাশাল জাল দিয়ে মাছ ধরা বন্দ করার দাবী জানিয়েছেন প্রশাসনের কাছে ভূক্তভোগি কৃষকরা।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান,মুঠোফোনে অভিযোগ পাওয়ার কথা স্বিকার করে বলেন উপজেলা মৎস্য কর্মকর্তাকে তদন্ত পূর্বক প্রতিবেদন ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT