লালমোহনে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের পরবর্তী ক্লাসে উঠতে এসাইন্টমেন্ট জমা দেয়ার নির্দেশ লালমোহনে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের পরবর্তী ক্লাসে উঠতে এসাইন্টমেন্ট জমা দেয়ার নির্দেশ - ajkerparibartan.com
লালমোহনে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের পরবর্তী ক্লাসে উঠতে এসাইন্টমেন্ট জমা দেয়ার নির্দেশ

3:03 pm , November 2, 2020

 

মোঃ জসিম জনি, লালমোহন ॥ মাধ্যমিকের শিক্ষার্থীদের জন্য বিষয় ভিত্তিক এসাইন্টমেন্ট বাধ্যতামূলক করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। নতুন এ নির্দেশনায় ১ নভেম্বর থেকে প্রত্যেক শিক্ষার্থীদের অভিভাবককে বিদ্যালয়ে উপস্থিত হয়ে স্ব স্ব বিষয়ের এসাইন্টমেন্ট গ্রহণ করতে বলা হয়েছে। ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য এ এসাইন্টমেন্টের মাধ্যমে মূল্যায়ন করে পরবর্তী ক্লাসে উঠানো হবে। ১ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে এ মূল্যায়ন প্রক্রিয়া। এ সময় প্রত্যেক শিক্ষার্থীকে নিজ নিজ ঘরে অবস্থান করে মূল্যায়ন পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। উক্ত সময়ে কেউ বাড়ির বাইরে (আত্বীয়-স্বজনের বাড়িতে) কোনক্রমেই যাওয়া যাবে না বলেও নির্দেশনা জারি করা হয়। বিদ্যালয়ে যোগাযোগ করে নির্ধারিত দিনে এসাইন্টমেন্ট সংগ্রহ করবে শিক্ষার্থীদের অভিভাবকরা। প্রতি সপ্তাহে ৩টি এসাইন্টমেন্ট বিদ্যালয় থেকে সংগ্রহ করে ওই সপ্তাহের মধ্যে জমা দিতে হবে। এসাইন্টমেন্ট জমাদানের ব্যর্থতার জন্য কোন প্রকার সুপারিশ, অনুররোধ, আবেদনপত্র গ্রহন করা হবে না বলেও নির্দেশনা জারি হয়। নোট বই, গাইড বই বা অন্য কারো লেখা নকল করে এসাইন্টমেন্ট জমা দিলে তা বাতিল করা হবে এবং পূণরায় সেই এসাইন্টমেন্ট জমা দিতে হবে।
এসাইন্টন্টের প্রশ্ন পাঠ্যপুস্তক থেকেই করা হবে। এতে ব্যাখ্যামূলক প্রশ্ন, সংক্ষিপ্ত উত্তর প্রশ্ন, সৃজনশীল প্রশ্ন, প্রতিবেদন প্রণয়ন ইত্যাদি অন্তর্ভূক্ত রয়েছে। শিক্ষার্থীদের সরাসরি নিজের হাতে এসাইন্টমেন্ট লিখত হবে। এর জন্য অ৪ সাইজের কাগজের খাতা, খাতার কভার পৃষ্ঠায় বিদ্যালয়ের নাম, নিজের নাম, শ্রেণী, শাখা, রোল নম্বর, বিষয়, তারিখ সাইন কলম দিয়ে সুন্দর করে লিখতে হবে। খাতায় কোনভাবে লাল কালির কলম ব্যবহার করা যাবে না। হাতের লেখা সুন্দর ও পরিস্কার পরিচ্ছন্ন হতে হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT