চিরকুটে “মারিয়া আমার জান” লিখে স্কুল ছাত্রের আত্মহত্যা ! চিরকুটে “মারিয়া আমার জান” লিখে স্কুল ছাত্রের আত্মহত্যা ! - ajkerparibartan.com
চিরকুটে “মারিয়া আমার জান” লিখে স্কুল ছাত্রের আত্মহত্যা !

3:14 pm , November 1, 2020

 

আমতলী প্রতিবেদক ॥ তালতলীতে “চিরকুটে মারিয়া আমার জান” লিখে জোবায়ের হোসেন রিয়াজ (১৪) নামে ৮ম শ্রেণীতে পড়–য়া এক স্কুল ছাত্র গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। গতকাল রোববার সকালে নিজ বাড়ীর বাগানের একটি গাছ থেকে পুলিশ ঝুলন্ত অবস্থায় রিয়াজের মরদেহ ও পকেট থেকে একটি চিরকুট উদ্ধার করেছে। এ ঘটনায় তালতলী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।পরিবার ও পুলিশ সূত্রে জানাগেছে, উপজেলার বড়বগী ইউনিয়নের হরিনখোলা গ্রামের বাসিন্ধা কামাল মুন্সী ও জেসমিন বেগম দম্পতির দুই কন্যা ও এক পুত্রের মধ্যে সকলের ছোট রিয়াজ। সে তালুকদারপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর শিক্ষার্থী। প্রেমঘটিত কারনে ওই স্কুল ছাত্র একটি চিরকুট লিখে নিজ বসত বাড়ীর একটি গাছের সাথে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রিয়াজের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠিয়েছে।
এ সময় রিয়াজ মুন্সীর পড়নে থাকা প্যান্টের পকেটে থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়। চিরকুটে লেখা রয়েছে মা আমাকে ক্ষমা করে দিও আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, “মারিয়া আমার জান”। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে রিয়াজের সাথে মারিয়া নামের ওই মেয়েটির প্রেমের সম্পর্ক ছিলো। কোন কারনে তাদের এ সম্পর্কের টানাপোড়েন চলতে থাকায় স্কুল ছাত্র রিয়াজ আত্মহত্যার পথ বেঁচে নিয়েছেন। এ ঘটনায় তালতলী থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য বরগুনা মর্গে প্রেরণ করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক স্থাণীয় এক ব্যক্তি বলেন, মারিয়ার সাথে রিয়াজের প্রেমের সম্পর্ক ছিলো। সেই সম্পর্কে হঠাৎ অবনতি হওয়ায় রিয়াজ আত্মহত্যার পথ বেঁচে নিয়েছে।
রিয়াজের মা জেসমিন বেগম কান্না কণ্ঠে বলেন, গতকাল (শনিবার) আমার পুত্র রিয়াজ দুপুরে ভাত খেয়ে ওর প্রাইভেট স্যারের কাছে পড়তে স্কুলে যায়। সেখান থেকে আর বাড়ী ফিরে আসেনি। সকালে তার খোজে প্রাইভেট স্যারের কাছে যেতে ঘর থেকে বের হয়ে বাড়ীর বাগানে একটি গাছের সাথে ঝুলন্ত অবস্থায় রিয়াজের মরদেহ দেখতে পাই। তিনি আরো বলেন, আমার ছেলে প্রায় এক সপ্তাহ ধরে মানসিক ভাবে কি যেন এক সমস্যায় ভুগছিলো। ঠিকমত খাওয়া- দাওয়া করতো না। বেশী একটা কথাবার্তাও বলতো না। জানতে চাইলে বলতো আমার স্বাস্থ্য ভালো না।
তালতলী থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামান মিয়া মুঠোফোনে বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। মরদেহের প্যান্টের পকেট থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়েছে। তাতে লেখা ছিলো মা আমাকে ক্ষমা করে দিও আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, “মারিয়া আমার জান”। এ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা ও সঠিক তথ্য বের হয়ে আসবে। প্রাথমিকভাবে আমার ধারণা প্রেমে ব্যর্থ হয়ে রিয়াজ এ আত্মহত্যার পথ বেছে নিয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT