উদীচীর ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বক্তারা উদীচী আলোর পথ দেখায় উদীচীর ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বক্তারা উদীচী আলোর পথ দেখায় - ajkerparibartan.com
উদীচীর ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বক্তারা উদীচী আলোর পথ দেখায়

1:29 pm , October 29, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ বাঙালি সংস্কৃতি বিনির্মাণ, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা এবং মুক্ত চিন্তার সংস্কৃতি চর্চার প্রতিষ্ঠান উদীচী। সকল দুঃসময়ে উদীচী আলোর পথ দেখায়। উদীচীর শিল্পীকর্মীরা মুক্তিযুদ্ধে অংশ নিয়ে শোষণ বিহীন সমাজ প্রতিষ্ঠার আন্দোলনে সক্রিয় ছিল। আজো সমাজের অত্যাচার, শোষণ ও দুঃশাসনের বিরুদ্ধে সোচ্চার আছে। বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা। বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০টায় উত্তর মল্লিক রোডের উদীচী ভবন চত্বরে এ অনুষ্ঠান হয়। জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে সংগঠনের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকীর সূচনা করা হয়। এ সময় জাতীয় পতাকা এবং সংগঠনের পতা উত্তোলন করে উদীচী নেতৃবৃন্দ।
‘দূর করো দুঃশাসন, দুরাচার, জনাতা জেগেছে যে দুর্বার’ এই শ্লোগান নিয়ে অনুষ্ঠিত প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উদীচীর বরিশাল জেলার সভাপতি সাইফুর রহমান মিরণ। আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সহসভাপতি অ্যাডভোকেট বিশ^নাথ দাস মুনশী, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিম-লীল সদস্য আজমল হোসেন লাবু, জাতীয় শিশু সংগঠন খেলাঘর বরিশাল জেলার সভাপতি ও উদীচীর সংগঠক অধ্যাপক কবি নজমুল হোসেন আকাশ, বরিশাল নাটকের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক সঞ্জয় সাহা, উদীচী বরিশাল জেলার সাধারণ সম্পাদক ¯েœহাংশু বিশ^াস প্রমূখ। আলোচনা শেষে উদীচী শিল্পীকর্মীরা সংগীত পরিবেশন করে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT