বৃষ্টিতে বিপর্যস্ত আমতলীর জনজীবন বৃষ্টিতে বিপর্যস্ত আমতলীর জনজীবন - ajkerparibartan.com
বৃষ্টিতে বিপর্যস্ত আমতলীর জনজীবন

2:59 pm , October 22, 2020

আমতলী প্রতিবেদক ॥ বঙ্গোপসাগরে লঘুচাপের প্রভাবে অবিরাম বৃষ্টি হচ্ছে আমতলীতে। পটুয়াখালী আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গতকাল সকাল ৯টা থেকে বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত ১৭১.৫ মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী দুই দিন আরও বৃষ্টিসহ হালকা ও মাঝারি দমকা এবং ঝড়ো বাতাস বয়ে যেতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।
আমতলী পৌরশহরের নিচু এলাকাসহ উপজেলার নি¤œঞ্চল তলিয়ে গেছে। পৌরশহরের নিচু এলাকার ঘরবাড়ীতে পানি জমে যাওয়ায় জনদুভোর্গ সৃষ্টি হয়েছে। সড়কেও সেরকম যানবাহন দেখা যায়নি। বুধবার থেমে থেমে বৃষ্টিপাত হলেও রাত ৮ টার পর থেকে শুরু হওয়া ভারী বৃষ্টিপাত চলে বৃহস্পতিবার বিকাল ৪ টা চলমান রয়েছে। এ দিকে আমতলী পৌরসভার ৩ নং ওয়ার্ডের নি¤œঞ্চল কিছু ঘরবাড়ীতে পানি উঠেগেছে। খোঁজ নিয়ে জানা গেছে, আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের বালিয়াতলী, , চাওড়া ইউনিয়নের ঘটখালী. হলদিয়া , চাওড়া, গুলিশাখালী, আঠারগাছিয়া, কুকুয়া , হলদিয়া,আমতলী, আড়পাঙ্গাশিয়া ইউপির নি¤œঞ্চল বৃষ্টির পানিতে প্লাবিত হয়েছে।
আমতলী উপজেলার বালিয়াতলী এলাকায় সরেজমিনে গিয়ে দেখা গেছে, বেড়িবাঁধ না থাকায় জোয়ারের সময় তলিয়ে যায় গ্রামের বাড়িঘর, পুকুর, মাঠ, কৃষিজমি, বিদ্যালয়। আর এখন অতিবৃষ্টিতেও একই অবস্থা।
বালিয়াতলী গ্রামের মরিয়ম বেগম জানান, বাড়িঘর প্লাবিত হওয়ায় সন্তানদের নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তিনি। একই গ্রামের জাকির মিয়া জানান, বৃষ্টি আর জোয়ারের পানিতে তলিয়ে গেছে তাদের মাছের ঘের। একইসঙ্গে গবাদিপশুর খাবার নিয়ে তারা বিপাকে পড়েছেন।
অবিরাম বৃষ্টিতে আমতলী বাসীর জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না সাধারণ মানুষ। বৃষ্টিতে বিশেষ করে বেকায়দায় পড়েছেন শ্রমজীবী মানুষ। অব্যাহত বৃষ্টিতে পৌরশহরের বিভিন্ন সড়কে সাময়িক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে । কৃষি সম্প্রসারণ অধিদফতর সূত্রে জানা গেছে, অনেক কৃষকের আমন ক্ষেত তলিয়ে গেছে। জোয়ার ও বৃষ্টি অব্যাহত থাকলে জেলার আমন উৎপাদন ব্যাহত হবে।
এ ব্যাপারে আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান বলেন, খোজ খবর নিয়ে ক্ষতিগ্রস্থদের সহায়তা করা হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT