শহীদ মিনার ভাঙ্গার অভিযোগে ঝালকাঠির সুগন্ধা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতিসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা শহীদ মিনার ভাঙ্গার অভিযোগে ঝালকাঠির সুগন্ধা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতিসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা - ajkerparibartan.com
শহীদ মিনার ভাঙ্গার অভিযোগে ঝালকাঠির সুগন্ধা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতিসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা

3:18 pm , October 19, 2020

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি ॥ ঝালকাঠি সুগন্ধা আদর্শ পৌর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি, জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক শারমিন মৌসুমি কেকাসহ ১৫ জনের বিরুদ্ধে এবার দ্রুত বিচার আইনে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙ্গার অভিযোগে ঘটনার ২মাস ১০দিন পর সুগন্ধ্যা পৌর আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের আলোচিত প্রধান শিক্ষিকা রিতা মন্ডল বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে দায়েরকৃত মামলায় দ্রুতো বিচার আইনের ২ এর ই ও ৪/৫ ও দ:বি: ৪২৭/১৪৮/ ১০৯ ধারায় অভিযোগ করেছে। আদালতের বিচারক এ.এইচ.এম ইমরানুর রহমান অভিযোগখানা এজাহার হিসাবে গ্রহন করে তদন্ত পূর্বক প্রতিবেদন প্রদানের জন্য ঝালকাঠি থানার অফিসার ইনচার্জ কে নির্দেশ দিয়েছে বলে আইনজীবী সূত্রে জানাগেছে।
মামলায় বিএনপি নেতা আনিচুর রহমান তাপু, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি শারমিন মৌসুমি কেকা ও যুবমহিলা লীগ নেত্রী ফাতেমা শরীফসহ অজ্ঞাত ১২/১৪জনকে আসামী করা হয়েছে। আসামীরা গত ১৪ আগষ্ট সুগন্ধা আদর্শ পৌর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শহীদ মিনারটি ভেঙ্গে ফেলে সেখানে বানিজ্যিক ভবন ও ষ্টল নির্মাণ শুরু করে। বিদ্যালয়ের আলোচিত প্রধান শিক্ষিকা ও মামলার বাদী রিতা মন্ডলসহ সাক্ষীরা তাদের ভয়ে এতে বাধা দিতে বা প্রশাসনকে জানাতে সাহস পায়নি। মামলায় বিদ্যালয়ের ৪জন শিক্ষক ও বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি সানাউল হক সানু গাজী সাক্ষী হিসাবে অন্তর্ভূক্ত রয়েছেন।
এদিকে মামলার বিষয়ে সুগন্ধা আদর্শ পৌর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ও জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক শারমিন মৌসুমি কেকা জানায়, তিনি জেলা পরিষদের সদস্য হওয়ার পর বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলে ২লাখ টাকা বরাদ্ধ করিয়ে শহিদ মিনার নির্মাণ করেন। বিদ্যালয়ের বাউন্ডারী ওয়াল, স্বাস্থ্যসম্মন বাথরুম, টিচার রুম ও প্রধান শিক্ষকের রুম আধুনিকায়নসহ সব নতুন ফার্নিচার বরাদ্ধ করান। তার কমিটির মেয়াদ শেষ হওয়ার প্রায় ১০ দিন পর প্রধান শিক্ষিক রিতা মন্ডল তার নির্দেশিত নোটিশ টানিয়ে মিনার অপসারণ করিয়ে এখন নিজের দায় এড়াতে আমার রাজনৈতিক প্রতিপক্ষ একটি চক্রর সাথে মিলে ষড়যন্ত্রমূলক মামলা করেছে বলে দাবী করেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT