দক্ষিণাঞ্চলে ৪৮ ঘন্টায় ৩৩ জনের করোনা শনাক্ত দক্ষিণাঞ্চলে ৪৮ ঘন্টায় ৩৩ জনের করোনা শনাক্ত - ajkerparibartan.com
দক্ষিণাঞ্চলে ৪৮ ঘন্টায় ৩৩ জনের করোনা শনাক্ত

3:13 pm , October 19, 2020

বিশেষ প্রতিবেদক ॥ দক্ষিণাঞ্চলে সোমবার সকালের পূর্ববর্তি ৪৮ ঘন্টায় আরো ৩৩জন করোনা সংক্রমণের শিকার হয়েছেন। এনিয়ে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় মোট আক্রান্তের সংখ্যা সরকারী হিসেবে দাড়িয়েছে ৮ হাজার ৬৭৬ জনে। আর নতুন কোন মৃত্যুর ঘটনা না ঘটায় সংখ্যাটা ১৭৫’ই রয়েছে। তবে এ অঞ্চলে এখনো মৃত্যু হার ২.০২%। এসময়ে নতুন আরো ৩৩ জন সহ দক্ষিণাঞ্চলে মোট সুস্থ্য হয়ে উঠেছেন ৮ হাজার ৮৭ জন। সুস্থ্যতার হার ৯৩.২১%।
তবে এখনো দক্ষিনাঞ্চলে নমুনা পরিক্ষার সংখ্যা বৃদ্ধির তেমন কোন লক্ষণ নেই। বাড়ছে সংক্রমনের সংখ্যা। রোববার বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মাত্র ১৫৩ জনের নমুনা পরিক্ষা হয়েছে। এরমধ্যে রোববারে মাত্র ৫০ জনের নমুনা পরিক্ষায় দুজনের করোনা পজিটিভ সনাক্ত হয়। আর সোমবারে নমুনা পরিক্ষার সংখ্যা ছিল ১০৩। সংক্রমনের সংখ্যাও ছিল বেশী, ২৪ জন। অপরদিকে ভোলাতে রোববারে ১০ জনের নমুনা পরিক্ষায় দুজনের ও সোমবারে ১৩ জনের মধ্যে ৪ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। গত সপ্তাহখানেক ধরে দক্ষিণাঞ্চলে নমুনা পরিক্ষার তুলনায় সংক্রমনের হার পুনরায় বাড়তির দিকে বলে মনে হচ্ছে।
এমনকি সোমবার সকালের পূবর্বর্তী ২৪ ঘন্টায় বরিশাল, পটুয়াখালী ও ভোলাতে করোনা সংক্রমণের সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা বেশী ছিল। বরিশালে সোমবার নতুন সনাক্ত রোগীর সংখ্যা আগের দিনের দুজনের স্থলে ১৩ জনে উন্নীত হয়েছে। ফলে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যাও এখন ৩ হাজার ৬৯২। মৃত্যু হয়েছে ৭২ জনের। এরমধ্যে বরিশাল মহানগরীতেই আক্রান্ত ৩ হাজারের ওপরে। মারা গেছেন প্রায় ৬০ জন।
পটুয়াখালীতে রোববার কোন সংক্রমন না থাকলেও সোমবারে তা ৮ জনে উন্নীত হয়েছে। জেলাটিতে এপর্যন্ত মোট আক্রান্ত ১,৪৭৮ জনের মধ্যে ৩৭ জনের মৃত্যু হয়েছে। ভোলাতেও আগেরদিন দুজনের স্থলে সোমবারে ৪ জনের করোনা সংক্রমণের খবর দিয়েছে স্বাস্থ্য বিভাগ। জেলাটিতে এ পর্যন্ত ৭৬১জন আক্রান্তের মধ্যে ৬জনের মৃত্যু হয়েছে। তবে পিরোজপুরে গত ৪৮ ঘন্টায় নতুন কোন সংক্রমনের খবর নেই। জেলাটিতে এপর্যন্ত ১ হাজার ৯৯ জন আক্রান্তের মধ্যে ২৪ জনের মৃত্যু হয়েছে।
বরগুনাতে আগের দিন কোন সংক্রমন না থাকলেও সোমবার নতুন করে ৩জন করোনা আক্রান্ত হয়েছেন। জেলাটিতে এ পর্যন্ত ৯২৫ জন আক্রান্তের মধ্যে ১৯ জনের মৃত্যু হয়েছে। ঝালকাঠীতেও আগেরদিন কোন সংক্রমণ না থাকলেও সোমবার নতুন একজন সহ জেলাটিতে এপর্যন্ত ৭২১ জন করোনা আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১৬ জন।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে সোমবার সকালে চিকিৎসাধীন ছিলেন ৮জন। সংখ্যাটা আগের দিন সকালে ছিল ১০। তবে আইসোলেশন ওয়ার্ডে আগের দিন সকালে ১২ জন থেকে সোমবার ১৩ জনে উন্নীত হয়েছে। এমনকি আইসিইউ’তেও চিকিৎসাধীনের সংখ্যা আগের দিন সকালে ৫ জন থেকে সোমবার সকালে ৭ জনে উন্নীত হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT