সমাজে অপরাধ দানা বাঁধার আগেই তা নির্মুল করতে চাই পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খাঁন সমাজে অপরাধ দানা বাঁধার আগেই তা নির্মুল করতে চাই পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খাঁন - ajkerparibartan.com
সমাজে অপরাধ দানা বাঁধার আগেই তা নির্মুল করতে চাই পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খাঁন

2:40 pm , October 18, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ মহানগর পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেছেন, একটি সংবেদনশীল পুলিশিংয়ের মাধ্যমে জনগনের সেবা নিশ্চিত করতে চাই। থানায় গেলে মানুষ পুলিশি সেবা পাওয়ার জন্য দ্বিধা দন্দের মধ্যে থাকে। বিট পুলিশিংয়ের মাধ্যমে মানুষের শংকা দুর করতে চাই। কেউ সহিংসতার শিকার হয়ে থানায় এলে তাকে ন্যায় সঙ্গত পুলিশি সেবা দিতে চাই। যেহেতু থানা থেকেই জনগনের অধিকাংশ সেবা দেয়া হয়। সেহেতু থানায় গিয়ে কেউ যেন হয়রানির শিকার না হয়। কাউকে যেন দালাল ধরতে না হয়। সেজন্য সংবেদনশীলতার সাথে সেবা নিশ্চিত করতে চাই। গতকাল রোববার কাউনিয়া থানার উদ্যোগে ৩ নং ওয়ার্ড বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, আমরা জনগনের প্রত্যাশার সমান সেবা করতে চাই। সমাজে অপরাধ দানা বাঁধার আগেই তা নির্মুল করতে চাই। এ জন্য কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের কাঠামো তৈরী করা হয়েছে। কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং একে অন্যের পরিপূরক। তাই পুলিশকে তথ্যদিয়ে সহযোগিতা করুন। পুলিশ জনগনের সহযোগিতা যত বেশী পাবে ততই তাদের সেবার মান বৃদ্ধি পাবে।
পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাদক নির্মুলে ফ্রন্টলাইনে কাজ করছে পুলিশ। মাদকের প্রতি আমাদের অবস্থান জিরো টলারেন্স। মাদকের সাথে জড়িত পুলিশ সদস্যদের আমরা আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হয়েছে। পুলিশ জনগনের কাছে গনমুখী পুলিশ হিসেবে নির্ভেজাল সেবা দেয়ার জন্য বদ্ধপরিকর। বিসিক এলাকাকে আমরা একটা মডেল হিসেবে নিতে চাই। এখানে কোন বখাটের উৎপাত থাকবে না। এখানে পুলিশের টহল বৃদ্ধি ও গোয়েন্দা নজরদারির মাধ্যমে কর্মচারীদের নির্বিঘেœ চলাচল নিশ্চিত করা হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম। স্বাগত বক্তেব্য রাখেন উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ খাইরুল আলম।
কাউনিয়া থানার ওসি আজিমুল করিমের সঞ্চালনায় উদ্ধোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) আবু রায়হান মুহাম্মদ সালেহ, বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি ও বিসিক মালিক সমিতির প্রধান উপদেষ্টা এডভোকেট আফজালুল করিম, কাউনিয়া থানার সহকারী কমিশনার মোঃ মাসুদ রানা,বিসিকের ডিজিএম জালিস মাহমুদ,বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট মাহাবুবুর রহমান মধু,বিসিক কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক ইব্রাহিম খান,বিসিক মালিক সমিতির সদস্য শাহারিয়ার বশির,বিসিক ৩ নং কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত বিট অফিসার এস আই আবুল বাসার প্রমুখ।
অনুষ্ঠানে বিসিকের শ্রমিকরা জানিয়েছেন, বিট পুলিশিং কার্যালয় স্থাপনের মাধ্যমে বিসিকের নারী শ্রমিকরা স্বাচ্ছন্দে চলা ফেরা করতে পারবে। বিটপুলিশিং কার্যালয় স্থাপনের মাধ্যমে আমরা এ সকল সমস্যা থেকে মুক্তি পাব।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT