উর্ধ্বতন কর্তৃপক্ষের আগমনে বরিশাল পিডিবি অফিসে হুলস্থুল কান্ড উর্ধ্বতন কর্তৃপক্ষের আগমনে বরিশাল পিডিবি অফিসে হুলস্থুল কান্ড - ajkerparibartan.com
উর্ধ্বতন কর্তৃপক্ষের আগমনে বরিশাল পিডিবি অফিসে হুলস্থুল কান্ড

1:54 pm , October 16, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ ঢাকা থেকে উর্ধ্বতন কর্তৃপক্ষের আগমনে হুলস্থুল কান্ড ঘটিয়েছে বরিশাল পিডিবি কর্তৃপক্ষ। উর্ধ্বতন কর্র্তৃপক্ষের আগমনী বার্তায় গত ৩/৪ দিন ধরে সিনিয়র ও বয়জেষ্ঠ কর্মীদের দিয়ে অফিসের অভ্যন্তরে ও বাহিরের আগাছা,জঞ্জাল পরিস্কার পরিচ্ছন্ন কাজ করাচ্ছে বরিশাল অফিস কর্র্তপক্ষ। যা নিয়ম বহির্ভূত। এ নিয়ে অফিসের বিভিণœ শ্রেনীর কর্মকর্তা কর্মচারীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনেকে আবার চরম মর্মাহত ও লজ্জিত হয়েছেন। তাদের অভিযোগ বরিশাল পিডিবি ১ এর উপ বিভাগীয় প্রকৌশলী (এসডিই) রুবেল কুমার সেচ্ছাচারিতার আশ্রয় নিয়ে এ কাজ করিয়েছেন।
জানা গেছে গত দুদিন আগে পর্যায়ক্রমে বরিশালে সরকারি সফরে আসেন পিডিবির চেয়ারম্যান,ওজোপাডিকোর এমডি ও প্রধান প্রকৌশলী। তারা বরিশাল বৃহস্পতিবার থেকে তারা পর্যায়ক্রমে বরিশাল আসতে শুরু করেন। যদিও তারা বরিশাল পৌছেই কুয়াকাটা চলে যান। শুক্রবার এ প্রতিবেদন লেখার সময়ও তারা কুয়াকাটা অবস্থান করছেন বলে নিশ্চিত হওয়া গেছে। শনিবার তাদের আবার বরিশাল হয়ে ভোলা যাবার কথা রয়েছে। তাদের এ সফরের খবরে বরিশাল পিডিবি অফিস চত্তরে জমে থাকা দীর্ঘ দিনের পরিত্যাক্ত যন্ত্রপাতি ও মেশিনারী সরিয়ে ফেলে পরিস্কার পরিচ্ছন্ন কাজ শুরু করে বরিশাল অফিস কর্তৃপক্ষ। যার নের্র্তত্ব দেন প্রকৌশলী রুবেল কুমার।
নাম প্রকাশে অনিচ্ছুক পরিচ্ছন্ন কাজ করা একাধিক কর্মচারী বলেন নিয়ম হচ্ছে উর্ধ্বতন কর্তৃপক্ষ ভিজিটে আসলে বাহির থেকে মজুরি ভিত্তিক শ্রমিক নিয়ে অফিসের অভ্যন্তরে ও বাহিরের পরিস্কার পরিচ্ছন্নের যাাবতীয় কাজ করা। এ জন্য বাজেট তথা ফান্ডও রয়েছে। কিন্তু নির্বাহী প্রকৌশলী না থাকায় উপ বিভাগীয় প্রকৌশলী রুবেল সেচ্ছাচারিতার আশ্রয় নিয়ে বাধ্য করে এই অমানবিক কাজ করিয়েছে। তারা আরো বলেন বাস্তবতা হচ্ছে অফিসে বর্তমানে কোন জুনিয়র কর্মী নেই। যাদের কে দিয়ে দিয়ে এই পরিচ্ছন্ন কাজ করিয়েছে তাদের সবাই চাকুরীতে অনেক সিনিয়র এবং সবার মেয়ে ছেলে বিভিন্ন উচ্চ পর্যায়ে রয়েছে। তারা আরো বলেন এই বয়সে ও পারিবারিক বাস্তবতায় এমন কাজ আমাদের সাথে যায় না। তাই বিষয়টি আমাদের খুব ব্যাথিত করেছে ও কষ্ট দিয়েছে। তাদের অভিযোগ প্রকৌশলী রুবেল ইচ্ছা করেই এমনটা করিয়েছে। এছাড়া রুবেল বিভিন্ন সময় কর্মীদের সাথে কর্কশ আচারন করেন বলেও অভিযোগ করেন তারা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT