মঠবাড়িয়ায় ব্রিজের বেহাল দশা এলাকাবাসীর দুর্ভোগ চরমে মঠবাড়িয়ায় ব্রিজের বেহাল দশা এলাকাবাসীর দুর্ভোগ চরমে - ajkerparibartan.com
মঠবাড়িয়ায় ব্রিজের বেহাল দশা এলাকাবাসীর দুর্ভোগ চরমে

2:49 pm , October 14, 2020

মঠবাড়িয়া প্রতিবেদক ॥ মঠবাড়িয়া উপজেলার দাউদখালী ইউনিয়নের উত্তর দাউদখালী গ্রামের ফুলতলা বেহাল-ব্রিজের কারনে চলাচলে চরম দুর্ভোগ পোহাচ্ছে ভোগান্তিতে এলাকাবাসী। উত্তর দাউদখালী গ্রামে দুইটি প্রাথমিক ও একটি মাধ্যামিক বিদ্যালয়, এবং একটি নূরানী, ও হাফিজিয়া মাদ্রাসা রয়েছে। ব্রিজটি দিয়ে প্রতিনিয়ত শত শত ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী ঝুঁিক নিয়ে পারাপার করে।
স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৩ সালে এলজিইডি এর অর্থায়নে ব্রিজটি উপরের ছাউনি কাঠ দ্বারা নির্মান করা হয়। এক বছর পার না হতেই কাঠগুলো নষ্ট হয়ে যায়। এরপরে স্থানীয় লোকজন নিজস্ব উদ্যোগে লোহার এঙ্গেলের উপরে সুপারিগাছ ও বাঁশ দিয়ে একটি ব্রিজ নামক সাঁকো বানিয়ে চলাচলের উপযোগী করলেও, সর্বশেষ ঘূর্নিঝড় ফণীর আঘাতে ও জোয়ারের প্রবল স্্েরাতে কাঠ ভেসে যায়। পূণরায় স্থানীয়রা কাঠদিয়ে মেরামত করলেও তা তেমনভাবে চলাচলের উপযোগী হয়নি। তারপরেও প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে ঝুঁকিপূর্ন এই ব্রিজটি দিয়ে পারাপার হচ্ছে কোমলমতি শিক্ষার্থীসহ এলাকাবাসী। এবিষয়ে দাউদখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ফজলুল হক খাঁন রাহাত জানান, এলজিইডি থেকে নতুন করে ব্রীজটি টেন্ডারের জন্য চেষ্টা করছি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT