বরিশালেও পুলিশের ডোপ টেষ্ট হবে -বিএমপি কমিশনার বরিশালেও পুলিশের ডোপ টেষ্ট হবে -বিএমপি কমিশনার - ajkerparibartan.com
বরিশালেও পুলিশের ডোপ টেষ্ট হবে -বিএমপি কমিশনার

3:59 pm , September 27, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ বিএমপি কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বারের সভাপতিত্বে বিএম কলেজ অডিটোরিয়াম বরিশালে অনুষ্ঠিত মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। মাসিক সভায় কমিশনার বলেন, মাদক মুক্ত সমাজ গড়ার আন্দোলনে নামার আগে নিজেকে মাদক মুক্ত রাখতে হবে। মাদক খাবে আবার পুলিশে চাকুরী করবে তা হবে না। আমাদের আকস্মিক ডোপ টেস্ট চলাকালে কোন পুলিশের বিরুদ্ধে মাদক সংশ্লিষ্টতা পেলে শুধু চাকুরিচ্যুতই নয় ফৌজদারী আইনে মামলা করা হবে।
“মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার ” ; সেই জনতার পুলিশ হতে হলে, নারী বান্ধব পুলিশ হতে হবে, আস্থাভাজন পুলিশ হতে হবে, নির্ভেজাল সেবা নিশ্চিত করতে হবে। কমিউনিটি পুলিশকে অন্তভুক্ত করে বিট পুলিশিং আরও জোরদার করতে হবে। বিট এলাকার প্রত্যেক ঘরে ঘরে, প্রত্যেকের মুঠোফোনে সংরক্ষিত প্রিয়জনদের নম্বর তালিকায় বিট অফিসারের সরকারি নম্বর যেন থাকে, এই নম্বর যেন হয় নিরাপত্তার নম্বর, আস্থার নম্বর, সেভাবে দ্বারে দ্বারে ঘুরে জনগণের সমস্যার কথা শুনতে হবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।
তিনি আরও বলেন, করোনার প্রাদুর্ভাব এখনও কাটেনি, স্বাস্থ্য সুরক্ষায় শিথিলতা চলবে না। শুরু থেকে যেমন স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে নিজেকে সুস্থ্য রেখে জনগণকে সচেতন করে, জননিরাপত্তায় পাশে দাঁড়িয়েছিলেন এখনও তেমনিভাবে সজাগ থাকতে হবে।
বিট পুলিশিং, ওপেন হাউজ ডে, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণের সাহায্য-সহযোগিতা নিয়ে আভিযানিক কার্যক্রম আরো শক্তিশালী করে মানবাধিকার সমুন্নত রেখে আইন প্রয়োগ করে অপরাধ দমন করতে হবে। এ ধারা অব্যাহত থাকলে প্রধানমন্ত্রী যে কর্মসূচি হাতে নিয়েছেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি প্রলয় চিসিম বলেন, আমাদের নীতিনৈতিকতা, পেশাদারিত্ব নিয়ে কাজ করতে হবে। আমরা নির্ভেজাল সেবা দিচ্ছি কি-না, অন্যায় অনিয়ম করছি কি-না এবিষয়ে যেন পুলিশ সহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কাছে নেতিবাচক রিপোর্ট না আসে। সুতরাং পেশাদারিত্বের সাথে কাজের মাধ্যমে যেন বিএমপির ভাবমূর্তি অক্ষুন্ন থাকে সেবিষয়ে সকলের আন্তরিক অংশগ্রহণ কাম্য।
কল্যাণ সভা শেষে ভালো কাজ এবং বিভিন্ন আভিযানিক কাজের সফলতার জন্য বিভিন্ন পদমর্যাদার অফিসারদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর-দপ্তর) রুনা লায়লার সঞ্চালনায় উক্ত কল্যাণ সভায় উপস্থিত ছিলেন, উপ পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা বিএমপি জাহাঙ্গীর হোসেন মল্লিক , উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিকস বিএমপি খাঁন মুহাম্মদ আবু নাসের ,উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ খাইরুল আলম , উপ-পুলিশ কমিশনার ডিবি মোঃ মনজুর রহমান পিপিএম-বার সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT