বরিশাল-ঢাকা মহাসড়কে গাছ হেলে পরে দক্ষিণাঞ্চলের সাথে সড়ক যোগাযোগ ৩ ঘন্টা বন্ধ বরিশাল-ঢাকা মহাসড়কে গাছ হেলে পরে দক্ষিণাঞ্চলের সাথে সড়ক যোগাযোগ ৩ ঘন্টা বন্ধ - ajkerparibartan.com
বরিশাল-ঢাকা মহাসড়কে গাছ হেলে পরে দক্ষিণাঞ্চলের সাথে সড়ক যোগাযোগ ৩ ঘন্টা বন্ধ

3:57 pm , September 27, 2020

প্রতিবেদক ॥ নগরীর কাশিপুর হাইস্কুল সংলগ্ন সেনা পল্লির সামনে ঢাকা-বরিশাল মহাসড়কের উপরে বিশাল আকৃতির একটি রেন্ট্রিগাছ হেলে পরেছে। এতে করে দক্ষিনাঞ্চলের সাথে প্রায় তিন ঘন্টা যাবত সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। রোববার বিকেল পৌনে ৪ টার দিকে আকস্মিক গাছটি উপড়ে পড়লে বরিশাল-ঢাকা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এবং সড়কের উভয় প্রান্তে শতাধিক যানবাহন আটকে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে প্রায় দেড় ঘন্টা কাজ করে গাছটি অপসারন করতে সমর্থ হলে যান চলাচল স্বাভাবিক হয়। এদিকে গাছ উদ্ধারে বন বিভাগের কোন কর্মী না আসায় ও রাস্তার পাশের গাছের তদারকি দায়িত্ব সঠিক ভাবে পালন না করায় ক্ষোভ জানিয়েছেন স্থাণীয়রা।
প্রত্যক্ষদর্শীরা জানায় রোববার বিকেলে বৃষ্টির সাথে কিছুটা ঝড়ো হাওয়া শুরু হলে আকস্মিক বিশালাকৃতির একটি রেইন্ট্রি গাছ উপড়ে পড়ে। এতে আশপাশের ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত না হলেও বরিশাল-ঢাকা মহাসড়কটিতে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। স্থানীয়রা গাছটি সরাতে ব্যর্থ হয়ে সর্বশেষ ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে বরিশাল ফায়ার সার্ভিস কর্মি ও এয়ারর্পোট থানা পুলিশ এক যোগে সড়কে হেলে পরা গাছ উদ্ধার কার্যক্রম পরিচালনা করে।
স্থানীয়রা বলেন মহাসড়কের পাশে গাছ গুলো সামাজিক বন বিভাগের আওতায়। গাছের সঠিক ও নিয়মিত সার্ভে করা তাদের কাজ। কিন্তু তারা তো সেটা করেনি এবং উদ্ধার কাজেও আসেনি। তারা অভিযোগ করে বলেন বন বিভাগের অবহেলার কারনে আজ মানুষের প্রান হানী ঘটতে পারত।
এয়ারপোর্ট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদ বিন আলম বলেন, কয়েক দিন টানা বর্ষার কারনে গাছের গোড়ার মাটি সরে যাওয়ার কারনে গাছটি সড়কের দিকে হেলে পরে। ফায়ার সার্ভিসের দক্ষতার কারনে গাছটি অতি দ্রুত অপসারন করা সম্ভব হয়েছে।
বরিশাল সার্ভিসের উপ সহকারী পরিচালক ফারুক হোসেন বলেন গাছটি এত বড় যে সাধারন মানুষের ওই গাছ সরাতে সারা দিন লেগে যেত। আমরা মাত্র দেড় ঘন্টার মধ্যে ডাল পালাসহ পুরো গাছ অপসারন করতে পেরেছি। উদ্ধার কাজে বন বিভাগের কোন কর্মী আসেনি বলে জানান তিনি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT