দুদকের মামলায় জামিন পেলেন সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রী দুদকের মামলায় জামিন পেলেন সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রী - ajkerparibartan.com
দুদকের মামলায় জামিন পেলেন সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রী

3:20 pm , September 21, 2020

পিরোজপুর প্রতিবেদক ॥ দুদকের দায়েরকৃত মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি লায়লা পারভীন কে এক মাসের জামিন দিয়েছে আদালত। গতকাল সোমবার পিরোজপুর বিশেষ জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে পিরোজপুর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মোহা. মহিদুজ্জামান এ আদেশ দেন। আসামীপক্ষের আইনজীবী এ্যাড. কানাই লাল বিশ^াস জানান, দুদকের দায়েলকৃত তিনটি মামলায় হাইকোট আগাম জামিন থাকায় গত ০৩ মার্চ-২০২০ তারিখ জেলা জজ আদালতে আবেদনের প্রেক্ষিতে আজকের তারিখ পর্যন্ত জামিন মঞ্জুর করে। করোনা ভাইরাসের কারণে আসামীদের আদালতে উপস্থিত হওয়ার কোন সুযোগ না থাকায় আজ সোমবার এ মামলার আসামীরা সিনিয়র স্পেশাল জজ আদালতে উপস্থিত হলে আদালতের বিচারক াতদের এক মাসের আন্তবর্তি কালীন জামিন মঞ্জুর করেছেন।
দুদকের আইনজীবী এ্যাড. মুনসুর উদ্দিন হাওলাদার জানান, দুদকের এই মামলাটি জামিনের বিষয়ে হাইকোটে প্রক্রিয়াধীন রয়েছে তাই তিনি এ বিষয়ে ক্যামেরার সামনে কোন কথা বলতে রাজি হননি।
উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয় বরিশালের উপ-পরিচালক মো. আলী আকবর তিনটি মামলা দায়ের করেন। এর একটিতে তার স্ত্রী লায়লা পারভীনকেও আসামি করা হয়।
চলতি বছরের ৭ জানুয়ারি তারা আবেদন করলে আট সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট বিভাগ। ৩ মার্চ তারা পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। শুনানি শেষে বিচারক মো. আব্দুল মান্নান জামিন নামঞ্জুর করেন এবং তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালতের আদেশের পর বিক্ষোভে ফেটে পড়েন আউয়াল সমর্থকেরা। জেলা আইনজীবী সমিতি অনির্দিষ্টকালের জন্য আদালত বর্জনের ঘোষণা দেয়। এর মধ্যে বিচারককে বদলি করা হয়। নতুন বিচারকের আদালতে আবেদন করা হলে নাহিদ নাসরিন জামিন মঞ্জুর করেন।
একেএমএ আউয়াল ২০০৮ ও ২০১৪ সালে পর পর দুই বার পিরোজপুর-১ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT