কর ভবনে ভয়াবহ অগ্নিকান্ড পাঁচ সদস্যর তদন্ত কমিটি গঠন কর ভবনে ভয়াবহ অগ্নিকান্ড পাঁচ সদস্যর তদন্ত কমিটি গঠন - ajkerparibartan.com
কর ভবনে ভয়াবহ অগ্নিকান্ড পাঁচ সদস্যর তদন্ত কমিটি গঠন

3:09 pm , September 15, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর কর ভবনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সোমবার দিনগত গভীর রাতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ভবনের দ্বিতীয় তলার সকল মালামাল ও ফাইলপত্র পুড়ে গেছে। এছাড়াও ধোয়ায় ভবনের চতুর্থ তলার ডরমেটরীতে অবস্থান করা অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরী গুরুতর অসুস্থ হয়েছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য গতকাল মঙ্গলবার বিকেলে ঢাকা পাঠানো হয়েছে।
এদিকে নগরীর ক্লাব রোডে অবস্থিত কর ভবনে অগ্নিকান্ডের ঘটনা তদন্তে পাঁচ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার গভীর রাতে ওই কার্যালয়ে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটে। অগ্নিকান্ডে ভবনের ৪র্থ তলায় থাকা
কর কমিশনারের পিএ মো. রায়হান জানান, অগ্নিকান্ডে কর ভবনের দ্বিতীয় তলার তথ্য ও সেবা কেন্দ্রর তিনটি এসি, তিনটি কম্পিউটার, দুইটি আলমারী, একটি ফ্রিজসহ কিছু ফাইল এবং কাগজপত্র পুড়ে গেছে। আর্থিক ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করা হয়নি।
তিনি জানান, দ্বিতীয় তলায় তথ্য প্রদান কার্যক্রম ছাড়াও ৬ টি এলাকা নিয়ে গঠিত রেঞ্জ-১ এর কার্যক্রম রেঞ্জ-১ এর একজন কর্মকর্তার কক্ষ ছিল। এ কক্ষে গুরুত্বপূর্ন ফাইল থাকা অসম্ভব নয়। কিন্তু কি ধরনের ফাইল ছিল এখন নিশ্চিত করা বলা সম্ভব নয়।
তিনি আরো জানান, ঘটনার কারন ও ক্ষয়ক্ষতি নিরুপনে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যার প্রধান করা হয়েছে অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরীকে। আগামী ২১ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।
ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক ফারুক হোসেন শিকদার জানান, সোমবার দিনগত রাত ২ টা ৫২ মিনিটে কর ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। কর ভবন সংলগ্ন রেন্ট এ কারের শ্রমিকদের কাছ থেকে অগ্নিকান্ডের পেয়েছেন। ভোর ৫ টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে। প্রাথমিকভাবে অগ্নিকান্ডের সুত্রপাত বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে হয়েছে বলে ধারনা করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।
উপ-কর কমিশনার মোঃ মঞ্জুর রহমান জানান, ওই ভবনের চারতলার ডরমেটরিতে থাকতেন অতিরিক্ত-কর কমিশনার শাওন চৌধুরী। তিনি ধোয়ায় অসুস্থ হয়েছেন। রাতে তাকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, অতিরিক্ত-কর কমিশনার শাওন চৌধুরীর শরীরে কোথাও পুড়েনি। তবে ধোয়ায় তার কি ক্ষতি হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা শেষে সেটা নিশ্চিত করা যাচ্ছে না। তাই তাকে ঢাকা পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT