পারাবত লঞ্চের কেবিন থেকে নারীর লাশ উদ্ধার পারাবত লঞ্চের কেবিন থেকে নারীর লাশ উদ্ধার - ajkerparibartan.com
পারাবত লঞ্চের কেবিন থেকে নারীর লাশ উদ্ধার

3:24 pm , September 14, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ ঢাকা-বরিশাল রুটের এমভি পারাবত-১১ লঞ্চের সিঙ্গেল কেবিন থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে বরিশাল নদী বন্দরে নোঙ্গর করার লঞ্চের তৃতীয় তলার ৩৯১ নম্বর কেবিন থেকে লাশ উদ্ধার করা হয়। প্রাথমিক তদন্তে নারীকে ধর্ষনের পর শ্বাসরোধ করে হত্যা করার আলামত পেয়েছে পুলিশ। সিসিটিভির ফুটেছে নারীর সাথে থাকা পুরুষকে সনাক্ত করা হয়েছে। তবে তাকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
সদর নৌ থানা পুলিশের ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, রোববার রাতে পারাবত-১১ লঞ্চ ঢাকার সদরঘাট থেকে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে রওয়ানা দেয়। সোমবার ভোরে বরিশাল নদী বন্দরে লঞ্চটি ঘাট দেয়। বেলা বাড়ার সাথে সাথে যাত্রীরা লঞ্চ থেকে নেমে যায়। পরে লঞ্চের স্টাফরা কেবিন চেক করতে গিয়ে ৩৯১ নম্বর কেবিনের অজ্ঞাত নারী যাত্রীর (বয়স আনুমানিক ৩৫/৪০) লাশ দেখতে পায়। খবর পেয়ে তারা (পুলিশ) গিয়ে দরজা খোলা অবস্থায় থাকা কেবিনের ভেতর থেকে লাশ উদ্ধার করেন। নারীর পরনে সালোয়ার কামিজ ছিল। ওই নারীর পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তবে কামরুল নামে এক যাত্রী ওই কেবিন বুকিং দিয়েছে। কেবিনের টিকিটে দেয়া তথ্যানুযায়ী মোবাইল নম্বরে ফোন দেয়া হলে কুমিল্লার লাকসামে অবস্থানরত একজন রিসিভ করেন। প্রাথমিক যাচাই-বাছাই মোবাইল নম্বরধারী কুমিল্লাতে রয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। ধারনা করা হচ্ছে ভুয়া মোবাইল নম্বর দিয়ে কেবিনটি বুকিং দেয়া হয়েছিলো।
ওসি জানান, সুরতহালে প্রাথমিকভাবে তেমন কিছু পরিলক্ষিত হয়নি। তবে দরজা খোলা থাকায় প্রাথমিকভাবে সন্দেহ হচ্ছে ওই নারীর সাথে আরো যাত্রী ছিলো। লঞ্চের সিসিটিভি ফুটেজ দেখাসহ রাতে কর্তব্যরতদের মাধ্যমে খতিয়ে দেখা হচ্ছে। লাশ কোতোয়ালি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা লাশের ময়না তদন্তসহ আইনগত ব্যবস্থা নিবেন।
পারাবত লঞ্চের স্থানীয় কর্মকর্তা মো. সেলিম জানান, রোববার সন্ধ্যা ৬টা ৩১ মিনিটে সদরঘাট থেকে এক ব্যক্তি ওই নারীকে সঙ্গে নিয়ে লঞ্চের তৃতীয় তলার ৩৯১ নম্বর সিঙ্গেল কেবিনে ওঠে। লঞ্চের রেজিস্ট্রারে তার নাম দেয়া হয় কামরুল। সিসিটিভি ফুটেজে দেখা গেছে, সোমবার ভোর ৪টা ৪৭ মিনিটে লঞ্চ বরিশাল নদী বন্দরে নোঙ্গর করে। তখন ওই নারীর সঙ্গে থাকা পুরুষ নারীর ব্যাগ, মাস্ক এবং ওড়না নিয়ে ব্যাগ কাঁধে ঝুলিয়ে দ্রুত নেমে যায়। সে মাস্ক পরিহিত ছিলো। অন্যান্য সব যাত্রী নেমে যাওয়ার পরও কেবিনে থাকা নারী না নামায় কেবিন বয়রা তাকে ডাকাডাকি করে। কিন্তু কোনো সাড়া শব্দ না পেয়ে তারা নৌ পুলিশে খবর দেয়। লঞ্চের প্রথম শ্রেনীর মাষ্টার মো. শামীম জানান, ওই নারীর সঙ্গে থাকা পুরুষ হত্যাকা-ের জন্য দায়ী।
সিআইডি’র ক্রাইম সিন ইউনিটের পরিদর্শক আল-মামুনুল ইসলাম জানান, ওই নারীকে ধর্ষণ শেষে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। ওই নারীর সঙ্গে থাকা ব্যাগ, মাস্ক এবং ওড়নাও সন্দেহভাজন ওই ব্যক্তি নিয়ে গেছে। ওই নারী বরিশাল অঞ্চলের নয় বলে জানিয়েছেন কোতোয়ালী মডেল থানার সরকারী কমিশনার মো. রাসেল। অতিরিক্ত উপ-কমিশনার মো. জাকারিয়া রহমান জানান, লঞ্চের সিসি টিভি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে ওই নারীর সঙ্গে থাকা সন্দেহভাজন পুরুষকে পুলিশ শনাক্ত করেছে। তার ছবি সংগ্রহ করে বিভিন্ন বাস টার্মিনালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের জন্য ওই নারীর মরদেহ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরসহ অভিযুক্ত সন্দেহভাজনকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন অতিরিক্ত উপ-কমিশনার মো. জাকারিয়া রহমান।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT