২২ বছরেও যোগাযোগ ব্যবস্থায় উন্নায়নের ছোঁয়া পায়নি মহিপুর ইউনিয়নের জনগন ২২ বছরেও যোগাযোগ ব্যবস্থায় উন্নায়নের ছোঁয়া পায়নি মহিপুর ইউনিয়নের জনগন - ajkerparibartan.com
২২ বছরেও যোগাযোগ ব্যবস্থায় উন্নায়নের ছোঁয়া পায়নি মহিপুর ইউনিয়নের জনগন

3:36 pm , September 8, 2020

কুয়াকাটা প্রতিবেদক ॥ পটুয়াখালীর মহিপুর থানা সদর ৬ নং মহিপুর ইউনিয়ন বাসী উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত রয়েছে। জনপ্রতিনিধিরা কথা রাখেনি কেউ। নির্বাচন আসলেই নানা প্রতিশ্রুতি দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত হলেও নির্বাচনের পর ভূলে যায় সেই প্রতিশ্রুতি। সড়ক যোগাযোগ ব্যবস্থার বেহাল দশা। কর্দমাক্ত রাস্তা পেরিয়ে চলাচল করতে হয় সমুদ্র উপকূল বেষ্টিত মহিপুর ইউনিয়নের ২০ হাজার মানুষকে। বিগত ২২ বছর ধরে উন্নয়নের ছোয়া পায়নি এই জনপথের মানুষগুলো। মহিপুর ব্যবসা বানিজ্যের জন্য যুগযুগ ধরে সুনাম অর্জণ করে আসলেও অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থাসহ মানুষের মৌলিক অধিকার থেকে আজও বঞ্চিত রয়েছে মহিপুর বাসী। এই ইউনিয়নবাসীর অভিযোগ সারা দেশে উন্নয়নের জোয়ার বইলেও মহিপুরের মানুষ আজও উন্নয়ন বঞ্চিত রয়েছে।
মহিপুর ইউনিয়নে ছোট বড় অভ্যন্তরীন অনেক গুলো রাস্তা রয়েছে যা চলাচলের উপযোগী নয়। এর মধ্যে ৬ টি রাস্তা রয়েছে,যে রাস্তা গুলো মহিপুর ইউনিয়নের সাথে পার্শ্ববর্তী লতাচাপলী, ধুলাসার ও ডালবুগঞ্জ ইউনিয়নের সেতু বন্ধন রয়েছে। বর্ষা মৌসুম আসলেই ওই সকল ইউনিয়নের সাথে মহিপুর ইউনিয়নের সাথে যোগাযোগ বন্ধ হয়ে যায়। এসব কাচাঁ রাস্তা গুলো পাকা করণের দাবী জানিয়েছেন ভূক্তভোগী এলাকাবাসী।
বাংলাদেশের মধ্যে অন্যতম মৎস বন্দর মহিপুর। মৎস্য বাজারজাত ও প্রক্রিয়াজাত করণে বাংলাদেশর অন্যতম বানিজ্যিক কেন্দ্র হিসেবে পরিচিত এই বন্দরটি। যেখান থেকে প্রতিবছর শত শত কোটি টাকার মাছ দেশ বিদেশে রপ্তানী করে সরকার রাজস্ব আয় করে থাকে। আর সেই ইউনিয়ন বাসী অভ্যন্তরীণ সড়ক যোগাযোগ ব্যবস্থার দিক দিয়ে এখনও অনুন্নত। বর্তমান সরকার দেশের প্রতিটি গ্রামের যোাগাযোগ ব্যবস্থা উন্নয়নের জন্য সব থেকে বেশী গুরুত্ব আরোপ করেছেন। কারন যোগাযোগ ব্যবস্থা একটি এলাকার উন্নয়নের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ । সেখানে প্রায় ২ যুগ ধরে কোন উন্নয়নের ছোঁয়া পায়নি মহিপুর ইউনিয়নের জনগন।
বর্ষার মৌসুম এই ইউনিয়নের জনগনের জীবনে নেমে আসে চরম দুর্ভোগ ও ব্যাহত হচ্ছে জীবন জীবীকা। এতে জনগনের মাঝে ক্ষোভের সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত।
এ ইউনিয়ের জনগনের প্রানের দাবী, মহিপুর থেকে বিপিনপুর ও সেরাজপুর হয়ে ডালবুগঞ্জ ইউনিয়ের সংযোগ কাটাভারানী ব্রিজ, মহিপুর থেকে মনোহারপুর হয়ে মোয়াজ্জেমপুর, নিশান বাড়িয়া এবং ডালবুগঞ্জ সংযোগ গাভ বাড়ীয়া খেয়াঘাট, মহিপুর থেকে বিপিনপুর, নিজামপুর হয়ে নিশান বাড়িয়া খেয়াঘাট (তালতলি উপজেলার সংযোগ) সড়ক গুলো সংস্কার করা জরুরি হয়ে পরেছে। অনুন্নত সড়ক যোগাযোগ ব্যবস্থার কারনে মানুষের জীবন যাপন দূর্বিসহ হয়ে পরেছে।
সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের কাছে এই ইউনিয়ন বাসীর দাবী অভ্যন্তরীণ সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে মানুষের জীবন মান উন্নয়নে উন্নয়নের ধারা বজায় রাখতে অনুরোধ জানান ভূক্তভোগী মানুষগুলো।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT