পুলিশ বাহিনীকে আরোবেশী জনমুখী করতে বিটপুলিশিং সেবা চালু হয়েছে: ডিসি খাইরুল আলম পুলিশ বাহিনীকে আরোবেশী জনমুখী করতে বিটপুলিশিং সেবা চালু হয়েছে: ডিসি খাইরুল আলম - ajkerparibartan.com
পুলিশ বাহিনীকে আরোবেশী জনমুখী করতে বিটপুলিশিং সেবা চালু হয়েছে: ডিসি খাইরুল আলম

2:28 pm , August 27, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ খাইরুল আলম বলেছেন, পুলিশ বাহিনীকে আরো বেশি জনমুখী করতে, মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে সারা দেশে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে।এখন থেকে পুলিশ জনগনের দ্বারে দ্বারে গিয়ে পুলিশি সেবা পৌঁছে দেবে। বৃহস্পতিবার নথুল্লাবাদ ফিসারী রোড এলাকায় ০৩ ও ০৪ নং বিট পুলিশিং কার্যালয়ের উদ্ধোধনকালে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন বিট পুলিশিংয়ের মূল ধারণা হচ্ছে, পুলিশ কর্মকর্তারাই মানুষের কাছে তৃনমূল পর্যায়ে সেবা নিয়ে যাবেন।ওয়ার্ড এবং শহরের মহল্লাগুলোকে বিটে বিভক্ত করে একজন উপ-পুলিশ পরিদর্শককে (এসআই) এর দায়িত্ব দেওয়া হবে। দায়িত্ব প্রাপ্ত এ পুলিশ কর্মকর্তারাই এলাকার আইন-শৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে খোঁজ রাখবেন ও প্রাথমিকভাবে ব্যবস্থা নেবেন।এর মাধ্যমে সমাজ থেকে মাদক,ইভটিজিং, চুরি,ডাকাতি সহ সকল প্রকার অপরাধমুলক কাজ কমে আসবে।মানুষ শান্তিতে বসবাস করতে পারবে।পুলিশ ও জনগনের মধ্য সম্পর্কের সেতুবন্ধন তৈরী হবে।
উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ খাইরুল আলম বলেন,আমরা বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে পুলিশি সেবা নিয়ে জনগনের আরো কাছে যেতে চাই।মানুষের রিদয় জয় করতে চাই। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার দেশ গড়তে প্রধানমন্ত্রীর নের্তৃত্বে একটি স্বনির্ভর সোনার বাংলাদেশ গড়ে তুলতে চাই।
অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ জাকারিয়া রহমান জিকু বলেন, সমাজে ছোট ছোট অপরাধ থেকেই বড় বড় অপরাধের সৃষ্টি হয়।বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে সকল স্তরের মানুষকে নিয়ে একটি সমন্বিত উদ্যোগে সমাজ থেকে সকল প্রকার অপরাধ দূর করে অপরাধ মুক্ত একটি সুন্দর সমাজ ব্যাবস্থা গড়ে তুলতে চাই।
এ সময় আরও উপস্থিত ছিলেন, এয়ারপোর্ট থানার সহকারী কমিশনার নাসরিন জাহান, এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ এস এম জাহিদ বিন আলম, পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহ মোঃ ফয়সাল, পুলিশ পরিদর্শক (অপারেশন) মোঃ মোস্তাফিজুর রহমান, বিট অফিসার এস আই মোঃ মিজানুর রহমান, সহকারী বিট অফিসার এ এস আই মোঃ নাজমুল ইসলাম, বিসিসি ২৮ নং ওয়ার্ডের কাউন্সিলর সহ কমিউনিটি পুলিশিংয়ের সদস্যরা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT