গৌরনদীর মাটির রাস্তায় জনদূর্ভোগ চরমে গৌরনদীর মাটির রাস্তায় জনদূর্ভোগ চরমে - ajkerparibartan.com
গৌরনদীর মাটির রাস্তায় জনদূর্ভোগ চরমে

3:16 pm , August 17, 2020

শামীম আহমেদ ॥ দীর্ঘদিন ধরে সংস্কার না করার কারনে চলতি বর্ষা মৌসুমের পানিতে তলিয়ে গেছে বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের ডানডোবা গ্রামের মাটির রাস্তা। এতে ভোগান্তিতে পরেছে ওই গ্রামের শতাধিক পরিবার।
ওই গ্রামের বিপুল কুমার, রহিম হাওলাদার, আকফাত সরদার, পরিমল তালুকদারসহ এশাধিক বাসিন্দারা জানান, উত্তর ধানডোবা ধীরেন ঘরামীর বাড়ী থেকে সাবেক ইউপি সদস্য শিমুল সরদারের বাড়ী পর্যন্ত দেড় কিলোমিটার মাটির রাস্তা দীর্ঘদিন যাবত সংস্কার করা হয়নি। ফলে প্রতিবছর বর্ষা আসলেই পানি তলিয়ে যায়।
এবছর বর্ষার শুরুতেই সড়কটি পানিতে তলিয়ে যাওয়ায় চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে স্থানীয় বাসিন্দাদের মাঝে। তারা ক্ষোভ প্রকাশ করে আরও জানান, প্রতি বছরই ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সড়কটি সংস্কারের জন্য একাধিক বার জানানো হলেও সড়কটি সংস্কারের জন্য কেউ এগিয়ে আসেনি।
এবিষয়ে বার্থী ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড ধানডোবা গ্রামের ইউপি সদস্য শহিদুল ইসলাম জানান, মাটির রাস্তাটি সংস্কারের জন্য এবছর কর্মসংস্থান কর্মসূচীর আওতায় প্রকল্প গ্রহণ করা হয়েছিলো কিন্তু করোনা ভাইরাসের কারনে প্রকল্প বন্ধ থাকায় রাস্তাটির সংস্কার করা যায়নি।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান শাহজাহান প্যাদার ব্যবহৃত ০১৭১৬৭০৭০৮২ নম্বরে একাধিকবার ফোন করা হলেও তার নম্বরটি বন্ধ থাকায় বক্তব্য নেয়া যায়নি। অপরদিকে উপজেলার মাহিলাড়া, জয়শুরকাঠী ও হাপানিয়া এলাকার কয়েকটি সড়কে পানি ও কাঁদায় চরম দূর্ভোগে পড়েছে বাসিন্দারা। সড়কগুলো দ্রুত সংস্কার করে পাকাকরনের জন্য মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহর হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় বাসিন্দারা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT