ভুয়া জামিননামা তৈরী চক্রের হোতা মুহুরী গ্রেপ্তার ভুয়া জামিননামা তৈরী চক্রের হোতা মুহুরী গ্রেপ্তার - ajkerparibartan.com
ভুয়া জামিননামা তৈরী চক্রের হোতা মুহুরী গ্রেপ্তার

4:00 pm , August 11, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল আদালতের জিআরও’র (জেনারেল রেজিস্টার অফিসার) স্বাক্ষর ও সিল জালিয়াতি করে মামলার আসামীর ভূয়া জামিন নামা তৈরি চক্রের সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে চক্রের সদস্য আইনজীবী সহকারীকে (মহুরী) উজিরপুর থানার পুলিশ গ্রেপ্তার করে। ওই মহুরী হলো-নলছিটি উপজেলার রায়পুর এলাকার বাসিন্দা জুলহাস ওরফে শাহীন হাওলাদার। সে বরিশাল আইনজীবি সমিতির সদস্য এ্যাড. এইচএম আসাদুজ্জামান বাদশার সহকারি (মহুরী)। মঙ্গলবার বরিশালের বিচারিক হাকিমের আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন সে। জবানবন্দি গ্রহন করেছেন বিচারিক হাকিম মোহাম্মদ মওদুদ আহমেদ।
উজিরপুর মডেল থানার এসআই মিজানুর রহমান জানান, গত ২৩ জুলাই উজিরপুর মডেল থানায় একটি মারামারি মামলা হয়। মামলায় ৬ জনকে আসামী করেন বাদী ইকবাল হোসেন। এর মধ্যে আসামী বাদশা খানকে পুলিশ গ্রেপ্তার করেছে। অপর ৫ আসামী বাদল খান, রফিক খান, হালিম খান, কামাল খান ও আব্বাস খান আদালতে হাজির হননি কিংবা জামিন নেননি। অথচ গত ৩০ জুন বাদশা খানের জামিনের রিকলের সাথে আদালতের জিআরও আবু তালেবের স্বাক্ষর ও সিল জালিয়াতি করে জামিন না নেওয়া ৫ আসামীর নাম যুক্ত করে একটি ভূয়া রিকল তৈরী করে উজিরপুর মডেল থানায় পাঠিয়েছে মহুরী জুলহাস। মামলার তদন্তকারী কর্মকর্তার হিসেবে জামিননামার (রিকল) ভুয়া হিসেবে সন্দেহ করেন তিনি (এসআই মিজানুর রহমান)। তাই রিকল যাচাই-বাচাই করে ভুয়া প্রমান পেয়েছেন। ভুয়া জামিননামা তৈরির অভিযোগে গত ৭ জুলাই উজিরপুর মডেল থানায় প্রতারনা মামলা করেন এসআই মিজানুর রহমান। সেই মামলার আসামী মুহুরীকে আদালত পাড়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দিতে মুহুরী জুলহাস জানিয়েছে, বিভিন্ন আইনজীবীদের সহকারী (মুহুরী) হিসেবে কাজ করেছে সে। এর সুবাদে ভুয়া জামিননামা তৈরির সিন্ডিকেট গড়ে তুলেছে। আদালতের জিআরও করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন। এই সুযোগে সহকারী রিমনকে নিয়ে তার স্বাক্ষর ও সিল জালিয়াতির ভুয়া জামিননামা তৈরি করেছে বলে বিচারিক হাকিমের কাছে স্বীকার করেছে মুহুরী জুলহাস। হাকিম জবানবন্দি গ্রহনের পর আসামী মুহুরী জুলহাসকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT