ভাষা সৈনিক চান মিয়া মাস্টারের ইন্তেকাল ভাষা সৈনিক চান মিয়া মাস্টারের ইন্তেকাল - ajkerparibartan.com
ভাষা সৈনিক চান মিয়া মাস্টারের ইন্তেকাল

3:44 pm , July 11, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ চলে গেলেন ভাষা সৈনিক মোঃ মজিবর রহমান ওরফে চান মিয়া মাস্টার। শনিবার সকালে শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু ঘটে দেশ মাতৃকার এই বীর সন্তানের। পরে তার লাশ দাফনের জন্য গ্রামের বাড়ি গৈলা ইউনিয়নের সুজনকাঠি গ্রামের কালুপাড়ায় নিয়ে যাওয়া হয়।
পরিবারের বরাত দিয়ে তার ঘনিষ্টজন স্বনামধন্য শিক্ষক নেতা দাস গুপ্ত আশিষ কুমার বলেন, মজিবর রহমান দীর্ঘ দিন ধরে বার্ধ্যক্য জনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। শনিবার সকালে তাকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। পরে সকাল ১১ টার দিকে তার মৃত্যু ঘটে। তিনি দীর্ঘ বছর ধরে গৈলা ইউনিয়নের কালুপাড়ায় বসবাস করেন। এলাকায় তিনি সবার কাছে চান মিয়া মাস্টার নামেই পরিচিত ছিলেন।
জানা গেছে, ভাষা আন্দোলনের সময়ে মজিবর রহমান বরিশাল বিএম কলেজের ইন্টারমিডিয়েটের ছাত্র ছিলেন। এই সময়ে তিনি বামপন্থী ছাত্র রাজনীতির সাথে যুক্ত ছিলেন এবং ভাষা আন্দলনের শুরু থেকেই তিনি ভাষা আন্দোলন সংগ্রাম কমিটির সক্রিয় সদস্য ছিলেন। সব ধরনের মিছিল,মিটিংএ ছিলো তার সক্রিয় অংশগ্রহন।
দাশগুপ্ত আশীষ কুমার বলেন মজিবরের বাবা ওই সময়ে পুলিশের বিশেষ শাখার সদস্য হিসাবে ভারতে কর্মরত ছিলো। পরে যখন তিনি দেশে ফিরে আসলেন তখন ছেলের এই ভাষা আন্দোলনের সাথে জড়িত থাকার কারনে তাকে চাকুরিচ্যুত করা হয়। তবুও ভাষা আন্দোলন সংগ্রাম কমিটি থেকে ফিরে আসেননি মজিবর। যা এই ভাষা আন্দোলনের জন্য একটি বড় উৎসর্গ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT