ভোলায় কেউ মানছে না স্বাস্থ্যবিধি ভোলায় কেউ মানছে না স্বাস্থ্যবিধি - ajkerparibartan.com
ভোলায় কেউ মানছে না স্বাস্থ্যবিধি

2:36 pm , July 7, 2020

মোঃ আফজাল হোসেন, ভোলা ॥ ভোলার হাট-বাজারে ক্রেতা-বিক্রেতা কিংবা দর্শনার্থী কেউই ব্যবহার করছে না মাস্ক। নেই কোন স্বাস্থ্যবিধি কিংবা সামাজিক দুরত্ব। সবাই হচ্ছে যে যার মত চলাচল করছেন। যার কারনে ভোলায় প্রতিদিন বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। অথচ কারো মধ্যে নেই স্বাস্থ্যবিধি মানা কিংবা মাস্ক পড়ার প্রবনতা। শহরতলীর হাট-বাজারে গেলে এমন দৃশ্যই চোখে পড়ে। হাজার হাজার ক্রেতা-বিক্রেতা আর দর্শনার্থী কারোই মুখে দেখা যায়নি মাস্ক। গায়ের সাথে গা ঘেষে কেনাকাটা করছে সবাই। এটাই এখন ভোলার হাট-বাজার গুলোর স্বাভাবিক চিত্র। কোন ধরনের প্রশাসনিক তৎপরতা না থাকায় এমনটাই চলছে যে যার মত করেই।
ভোলার ইলিশার হাটে আসা একজন ক্রেতা মো: আশরাফুল এর সাথে আলাপ করলে তিনি বলেন, আসলে মাস্ক আছে সেটা বাড়িতে রেখে এসেছি। ভুল হয়ে গেছে। আমাদের আরো সচেতন হতে হবে। তিনি হাটে আসা হাজারো মানুষের দিকে তাকিয়ে বলেন, কি কারো মুখে দেখছেন মাস্ক। এমন সুরে কথা বলেন, নাজিম,তমিজ উদ্দিন, মো: শুক্কুর আলী। তবে ভিন্ন কথা বলেন, ইমতিয়াজ। তিনি বলেন, দেশের এই পরিস্থিতিতে যে যে ভাবে পারছে তার মত করেই চলছে। এতে আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি। আসলে দেখার কেউ না থাকায় বাঙ্গালী হিসেবে অনিয়ম করছি, যা নিজের স্বার্থের জন্যই করা উচিত নয়। হাটে দেখা গেলো জটলা। গোল হয়ে বেচাকেনার কথা বলছেন অন্তত শত শত মানুষ। তবে কারো মুখে নেই মাস্ক। এমন দৃশ্য ভাবিয়ে তুলছে সচেতন মহলকে। এভাবে চলতে থাকলে আর আক্রান্তর সংখ্যা বেশি হলে পরিস্থিতি মহামারি আকার ধারন করতে পাড়ে বলে আশংকা করছেন। তবে টেস্টের ব্যবস্থা না থাকায় বুঝা যাচ্ছে না কিছুই।
অথচ ভোলার ৫টি পৌরসভাসহ ৪৩টি স্পটকে রেডজোন হিসেবে চিহ্নিত করেছে সিভিল সার্জন। দীর্য দিন পার হলেও এখন পর্যন্ত কার্যকর করার কোন ততপরতা লক্ষ্য করা যাচ্ছে না। একই সাথে কোন ধরনের প্রচার-প্রচারনা না থাকায় করোনার কথা ভুলেই গেছে সাধারন মানুষ বলে এমনটাই মনে করছেন সচেতন মহল।
ভোলার সচেতন মহলের দাবী একনই ব্যবস্থা না নিলে নিয়ন্ত্রনের বাহিরে চলে যেতে পাড়ে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। তাই প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবী সচেতন মহলের।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT