বিসিকে শ্রমিকের রহস্যজনক মৃত্যু বিসিকে শ্রমিকের রহস্যজনক মৃত্যু - ajkerparibartan.com
বিসিকে শ্রমিকের রহস্যজনক মৃত্যু

3:03 pm , July 2, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল শিল্প নগরী বিসিক-এ বেঙ্গল বিস্কুট নামক কোম্পানির আব্দুর রাজ্জাক নামের এক শ্রমিকের রহস্যজনকভাবে মৃত্যু হয়েছে। বেঙ্গল বিস্কুট কর্তৃপক্ষ ঘটনাটি বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু বলে দাবি করেছেন। তবে দাবি মতে আলামত না পাওয়ায় ঘটনাটি রহস্যজনক মনে করছে পুলিশ। তাই প্রাথমিক পর্যায়ে ময়না তদন্ত ছাড়া মৃতদেহ হস্তান্তরের আলোচনা হলেও পরে আবার ময়না তদন্তের জন্য প্রেরণ করা হয়েছে। নিহত শ্রমিক আব্দুর রাজ্জাক নগরীর ৩ নম্বর ওয়ার্ডস্থ পুরানপাড়া তালুকদার বাড়ী’র বাসিন্দা জলিল তালুকদারের ছেলে। সে বেঙ্গল বিস্কুট কারখানার শ্রমিক ছিলেন।
জানা গেছে, সকাল ১০টার দিকে কাউনিয়া বিসিক এলাকায় বেঙ্গল বিস্কুট কারখানায় কর্মরত আব্দুর রাজ্জাক বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত হয়েছে বলে প্রচার করা হয়। পরে তাকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নিয়ে গেলে পৌনে ১২টার দিকে জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে মৃতদেহ ময়না তদন্তের জন্য শেবাচিম হাসপাতালের লাশ সংরক্ষণ কক্ষে প্রেরণ করেন চিকিৎসক। এদিকে মৃত্যুর পর পরই বেঙ্গল বিস্কুট কর্তৃপক্ষ ময়না তদন্ত ছাড়াই মৃতদেহ হাসপাতাল থেকে নিয়ে যেতে পরিবার দিয়ে আবেদন করান। প্রথম দিকে পরিবারের পক্ষ থেকে অভিযোগ নেই বলে দাবি করা হলে ময়না তদন্ত ছাড়াই মৃতদেহ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় পুলিশ। কিন্তু পরবর্তীতে পুলিশ সরেজমিন তদন্তে গিয়ে ময়না তদন্তের সিদ্ধান্তে ফিরে আসেন।
কাউনিয়া থানার ওসি আজিমুল করিম বলেন, ‘বেঙ্গল বিস্কুট কর্তৃপক্ষ দাবি করছে এটি বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু হয়েছে। তবে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে আমরা তেমন কিছু পাইনি।
তাই ঘটনাটি অধিকতর তদন্তের সার্থে মৃতদেহ ময়না তদন্তের জন্য প্রেরণ করা হয়েছে। রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। আপাতত এই ঘটনায় কোতয়ালী মডেল থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে বলে জানিয়েছেন ওসি আজিমুল।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT