দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে আরো ৩ জনের মৃত্যু দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে আরো ৩ জনের মৃত্যু - ajkerparibartan.com
দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে আরো ৩ জনের মৃত্যু

3:46 pm , June 29, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ দক্ষিণাঞ্চলে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও ১১৩ জন করোনা সংক্রমনের শিকার হয়েছে। সোমবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় মৃত্যু ও সনাক্ত হয়। এ নিয়ে দক্ষিনাঞ্চলে করোনায় আক্রান্ত ৫৭ জনের মৃত্যু হয়েছে। আর সরকারী হিসেবে আক্রান্তের মোট সংখ্যা ২ হাজার ৭২২। বরিশাল শের এবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ৬৬ জন ও আইসোলেশন ওয়ার্ডে ৫৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। এপর্যন্ত হাসপাতালটির এ দুটি ওয়ার্ডে মৃত্যু বরনকারী ৯১ জনের মধ্যে ৩২ জনের দেহে করোনা সংক্রমন পাওয়া গেছে। ৮ জনের ফলাফল পাওয়া যায়নি। অপর ৪৫ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়নি বলে জানা গেছে। তবে গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ৬০ জন সহ মোট ৭৪৩ জন সুস্থ হয়ে উঠেছেন বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।
তারা আরো জানায়, গত ২৪ ঘন্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে দুজন ও পটুয়াখালীর বাউফল উপজেলা হাসপাতালে আরো ১ জনের মৃত্যু হয়েছে। শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত দুজনই মহানগরীর বাসিন্দা। যার একজন ৪৪ বছর বয়স্কা নারী। অপর পুরুষের বয়স ৬৬ ।
গত ২৪ ঘন্টায় পটুয়াখালীর যথেষ্ট অবনতি ঘটেছে। এ সময়ে জেলাটিতে নুতন আক্রান্তের সংখ্যা ৪২। যা আগের দিন ছিল ১২। মৃত্যু হয়েছে একজনের। ফলে পটুয়াখালীতে মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে যথাক্রমে ৩৬৮ ও ১৭ জনে। গত ২৪ ঘন্টায় ১২ জন সহ মোট সুস্থ হয়েছেন ৭৩ জন। জেলাটির বাউফল উপজেলার াঅবস্থা অত্যন্ত ঝুকিপূর্ণ। ইতোমধ্যে এ উপজেলায় প্রায় দেড়শ আক্রান্ত ও অন্তত ১০ জনের মৃত্যু ঘটেছে। পটুয়াখালী জেলায় মৃত্যুহার ৫%-এর কাছে। এ জেলাটি ইতোমধ্যে করোনার হটস্পটে পরিনত হয়েছে।
সোমবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশালে নুতন করে আরো ৩৭ জন আক্রান্ত হয়েছে। যার প্রায় ২৭ জনই মহানগরীতে। তবে জেলাটিতে আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় ৭ জন কমলেও এ সময়ে মৃত্যু হয়েছে দুজনের। ফলে জেলায় মৃতের সংখ্যা ২২ জনে উন্নীত হল। যারমধ্যে মহানগরীতেই সংখ্যাটা ১৩। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ছিল সোমবার দুপুর পর্যন্ত ১ হাজার ৪৫৯। যারমধ্যে মহানগরীতেই আক্রান্ত প্রায় ১ হাজার ৩শ।
গত ২৪ ঘন্টায় ভোলাতে আরো ১৪ জন সহ মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২০৫-এ। মোট মৃত্যু ৩। আগের ২৪ ঘন্টায় জেলাটিতে আক্রান্ত ছিল ২৪জন। তবে গত ২৪ ঘন্টায় জেলাটিতে নুতন ১৭ জন সহ মোট সুস্থ্য হয়ে উঠেছেন ৯২জন। পিরোজপুরে গত ২৪ ঘন্টায় আরো ১১ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ২০৫-এ উন্নীত হয়েছে। জেলায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে পাঁচ জনের। পূর্ববর্তি ২৪ ঘন্টায় আকান্তের সংখ্যা ছিল ২১। গত ২৪ ঘন্টায় আরো ১০জন সহ মোট সুস্থ্য হয়ে উঠেছেন ১০৫জন।
বরগুনা জেলাতেও গত ২৪ ঘন্টায় নতুন করে ৯জন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে। যা আগের দিন ছিল ২৭। জেলাটিতে এ পর্যন্ত মোট ২২৩ জন আক্রান্ত ও দুজনের মৃত্যু হয়েছে। তবে গত ২৪ ঘন্টায় নতুন আরো ৮জন সহ জেলাটিতে মোট সুস্থ হয়েছেন ১২৩। তবে দক্ষিণাঞ্চলে করোনার আরেক হটস্পট ছোট জেলা ঝালকাঠীতে গত ২৪ ঘন্টায় কোন আক্রান্ত ও মৃতুর খবর দেয়নি স্বাস্থ্য বিভাগ। জেলাটিতে এ পর্যন্ত ১৯৩ জন করোনা সংক্রমনের বিপরীতে মৃত্যু হয়েছে ৮ জনের। মৃত্যুহার ৪%-এর উপরে। জেলার নলছিটি ও রাজাপুর উপজেলার অবস্থা ক্রমে নাজুক হচ্ছে। তবে জেলাটিতে গত ২৪ ঘন্টায় আরো ৭ জন সহ মোট সুস্থ্য হয়ে উঠেছেন ৭৭ জন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT