তিন মাসে অর্ধকোটি টাকা জরিমানা আদায় তিন মাসে অর্ধকোটি টাকা জরিমানা আদায় - ajkerparibartan.com
তিন মাসে অর্ধকোটি টাকা জরিমানা আদায়

2:18 pm , June 20, 2020

শামীম আহমেদ ॥ শুরু থেকেই মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে ফ্রন্ট ফাইটার হিসেবে কাজ করছে জেলা প্রশাসন। বিশেষ করে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশে লকডাউন, হোম কোয়ারেন্টিনসহ সরকারের স্বাস্থ্যবিধি কার্যকরে সামনে থেকে কাজ করছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ। তারা প্রতিদিনই টিমওয়ার্কের মাধ্যমে করোনা ভাইরাসের বিষয়ে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টিতে প্রশংসনীয় ভূমিকা পালন করছেন। প্রয়োজনে ভ্রাম্যমান আদালত পরিচালনায়ও তারা দ্বিধাবোধ করছেন না। গতকাল শনিবার সকালে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, জেলায় করোনা পরিস্থিতির শুরু ১০ মার্চ। ওই দিন থেকে ১৯ জুন রাত পর্যন্ত ৩৪৩টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। যার অনুকূলে অর্থদন্ড বা জরিমানা আদায় করা হয়েছে অর্ধ কোটি টাকারও বেশি। পুরো অর্থই জমা হয়েছে সরকারি কোষাগারে। ফলে শুধু করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণই নয়; বরং চলমান সংকটে সরকারের রাজস্ব বৃদ্ধিতেও বেশ অবদান রাখছেন জেলা প্রশাসকের নেতৃত্বাধীন টিমের সদস্যরা।
সূত্রমতে, গত তিন মাসের অধিক সময়ে পরিচালিত ৩৪৩টি মোবাইল কোর্টের মাধ্যমে ৬৪৯ ব্যক্তি এবং ৬৯১টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এসব ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে জরিমানা বাবদ তাৎক্ষণিক আদায় করা হয়েছে মোট ৫১ লাখ এক হাজার ২৫০ টাকা। এছাড়া বিভিন্ন মেয়াদে কারাদন্ডে দন্ডিত হয়েছেন ৫৫ জন। এছাড়াও নানা অভিযোগের ভিত্তিতে সিলগালা করা হয়েছে ১৩টি প্রতিষ্ঠান।
জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরনের ভ্রাম্যমান আদালত এবং জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে। পাশাপাশি তিনি (জেলা প্রশাসক) জরুরি প্রয়োজনে বাহিরে বের হওয়া সকলকে মাস্ক পরিধান এবং অকারণে বাহিরে ঘোরাফেরা বন্ধসহ সরকারের সকল স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবার প্রতি আহ্বান করেছেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT