ক্লিনিক ব্যবসার আড়ালে শারিরিক নির্যাতনের অভিযোগ সেবিকাদের ক্লিনিক ব্যবসার আড়ালে শারিরিক নির্যাতনের অভিযোগ সেবিকাদের - ajkerparibartan.com
ক্লিনিক ব্যবসার আড়ালে শারিরিক নির্যাতনের অভিযোগ সেবিকাদের

3:24 pm , June 9, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ উপজেলার মিয়ারহাট বাজারে সততা ক্লিনিকে কর্মরত একাধিক সেবিকারা ক্লিনিকের এমডি ও ডিউটি ডাক্তার এর মাধ্যমে শারিরিক নির্যাতনের শিকার হচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। একাধিক নার্স তাদের মৌখিক অভিযোগে বলেন ক্লিনিকের এমডি গোলাম মোস্তফা ও ডিউটি ডাক্তার এনায়েতের কাছে প্রায় সময়ই শারিরিক নির্যাতনের শিকার হতে হয়। ক্লিনিকে বর্তমানে কর্মরত এক সেবিকা বলেন গোলাম মোস্তফার অনৈতিক কথা না শুনলে ওটি এবং নিজের রুম অথবা কেবিনে ডেকে নিয়ে চর থাপ্পর দেয়। বাধ্য করা হয় শারিরিক সম্পর্ক করতে। সদ্য চাকুরি থেকে বিদায় নেয়া সেবিকা বলেন, ডাঃ এনায়েত ও একজন সেবিকার শারিরিক সম্পর্ক দেখে প্রতিবাদ করায় তার উপর মানষিক নির্যাতন করা হয়। আর এ নির্যাতনের কারনে বাধ্য হয়ে চাকুরি থেকে ইস্তফা দেন তিনি। এর পর ক্লিনিকে নেয়ার জন্য বার বার অনুরোধ করলেও তিনি ফিরে যাননি।
এই সেবিকা বলেন ১৪ বছরের গরীব এক সেবিকা এখানে পেটের টানে কাজ করতে আসেন। ওই মেয়েকে ওটি রুমে নিয়ে ওর শরীরে হাত দেয়া হয়। মেয়েটি বাধা দিলে ওকে মারধর করা হয়। মেয়েটি নির্যাতনের শিকার হয়ে তাকে জানিয়েছে। পরে মেয়েটিকে হসপিটাল থেকে পালিয়ে যেতে সাহায্য করি। আর এ ঘটনার পর থেকেই ক্লিনিকে কর্মরত ছোট ভাইকে নিয়ে আমাকে জড়িয়ে অপপ্রচার করেন মোস্তফা ও ডাঃ এনায়েত। এরা বিভিন্ন সাংবাদিককে আমার মোবাইলে ফোন দিয়ে থেমে যেতে বলেন।
একাধিক রোগী ও তার আত্মীয় স্বজনরা জানান মোস্তফা কোনো ডাক্তার না হয়েও সিজার সহ যেকোনো অপারেশনের সময় ওটি রুমে প্রবেশ করে। মোস্তফা নিজেই সিজারিয়ান ও এপিনটিসাইটিজ রোগীদের ড্রেসিং করেন এবং এ সময় মেয়েদের স্পর্শকাতর অংশে হাত দেন বলে তারা জানান।
বিষয়টি নিয়ে হসপিটালের পরিচালক মন্ডলীর সাধারন সম্পাদক বলেন এ অভিযোগ শোনাও লজ্জার। আমি শীঘ্রই এ ব্যাপারে ব্যবস্থা নিবো।
বিষয়টি নিয়ে অভিযুক্ত ডাক্তার এনায়েতের ০১৭১১৮৩৮০৩৯ মোবাইল নম্বরে বার বার ফোন দিলেও তিনি রিসিভ করেন নি।
তবে অভিযুক্ত গোলাম মোস্তফা বলেন যার সাথে করেছি সে অভিযোগ দিক যার সাথে এরকম করি নাই সে অভিযোগ দিলে এর কোনো ভিত্তি নেই।
বিষয়টি নিয়ে স্বরুপকাঠি প্রেস ক্লাবের সভাপতি শিশির কর্মকার বলেন মোস্তফার বিরুদ্ধে যে অভিযোগ শুনলাম এর সত্ততা পাওয়া গেলে মোস্তফাকে আইনের আওতায় দেয়া হবে। আমিও একটি মেয়ের সাথে কথা বলেছি তবে সে তার উপর শারিরিক সম্পর্কের কথা আমাকে বলেনি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT