জুতার মালা গলায় ঝুলিয়ে ইমামকে শাস্তিদাতা ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার জুতার মালা গলায় ঝুলিয়ে ইমামকে শাস্তিদাতা ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার - ajkerparibartan.com
জুতার মালা গলায় ঝুলিয়ে ইমামকে শাস্তিদাতা ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

2:34 pm , June 5, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ শিক্ষার্থীর উপবৃত্তির টাকা আত্মসাতের কথিত অভিযোগে মেহেন্দিগঞ্জের মাদ্রাসা শিক্ষক ও ইমামকে লাঞ্চিত করা ইউপি চেয়ারম্যান এবং সাবেক মেম্বর গ্রেপ্তার হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় মুলাদী থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলো উপজেলার দড়িচর-খাজুরিয়া ইউনিয়ন চেয়ারম্যান মোস্তফা রাঢ়ী (৫৫) ও ৭নং ওয়ার্ডের সাবেক মেম্বর মোঃ আঃ ছাত্তার সিকদার (৫২)। এর আগে মামলার অপর আসামী বজলু আকনকে গ্রেপ্তার করা হয়। গত বুধবার ইউনিয়ন পরিষদে দড়ির চর খাজুরিয়া দাখিল মাদ্রাসার সহকারী ও স্থানীয় মসজিদের ইমাম মো. শহীদুল ইসলাম আলাউদ্দীনের গলায় জুতার মালা ঝুলিয়ে লাঞ্চিত করা হয়। এ ঘটনায় উপজেলার দড়িচর-খাজুরিয়া ইউনিয়ন চেয়ারম্যান মোস্তফা রাঢ়ী সহ ৯ জনের বিরুদ্ধে মামলা করে ইমাম আলাউদ্দীন।
জেলা পুলিশ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, দড়িচর খাজুরিয়া দাখিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী কারিমা আক্তার অনুপস্থিত থাকায় মাদ্রাসার অফিস সহকারী এবং সিকদার বাড়ী জামে মসজিদের ইমাম মো. শহিদুল ইসলাম ওরফে আলাউদ্দিনের মোবাইলে বিকাশের মাধ্যমে ফেব্রুয়ারি মাসে উপবৃত্তির টাকা আসে। বিষয়টি অফিস সহকারী আলাউদ্দিন মাদ্রাসা সুপারকে অবহিত করেন। এ ঘটনাকে কেন্দ্র করে গত ৩০ মে মাদ্রাসা সুপারের কক্ষে কবির সিকদারের নেতৃত্বে ছত্তার সিকদারসহ আরো ৭/৮ জন মিলে অফিস সহকারী আলাউদ্দিনকে এলোপাথারী মারধর করে। এ সময় তার গায়ে থাকা পাঞ্জাবী ছিঁড়ে ফেলে এবং পাঞ্জাবীর পকেটে থাকা মোবাইল ফোন ও নগদ ৭৮০ টাকা নিয়ে যায়। পরে ছাত্রী কারিমার বাবা কবির সিকদার বিষয়টিকে ভিন্ন খাতে নেওয়ার উদ্দেশ্যে দড়িচর খাজুরিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোঃ মোস্তফা রাঢ়ীকে জানায়। তিনি গত ৩ জুন সহযোগীদের দিয়ে অফিস সহকারী আলাউদ্দিনকে ইউনিয়ন পরিষদে ডেকে নিয়ে একটি রুমে বিকাল চারটা পর্যন্ত আটকে রাখে। চেয়ারম্যান মোস্তফা রাঢ়ী ঘটনার জন্য আলাউদ্দিনকে দোষী করে এক পর্যায়ে জুতা দিয়ে তাকে এলোপাথারী পিটায় এবং তার কাছে ৭০ হাজার টাকা চাঁদা দাবী করে। দাবিকৃত চাঁদার টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে চেয়ারম্যান মোস্তফা রাঢ়ীসহ মোঃ আঃ ছাত্তার সিকদার, মোঃ কবির সিকদার, শহিদ দেওয়ান, মাসুদ সিকদার, আবুল বয়াতী, ইউনুছ বয়াতী, মোঃ মোসলেম সিকদার ও মোঃ বজলু আকন এবং মশিউর রহমান বয়াতী আলাউদ্দিন এর গলায় জুতার মালা পড়িয়ে এবং মাথার টুপি খুলে জনসম্মুখে ইউনিয়ন পরিষদের চারদিকে ঘুড়ায় এবং ভিডিও ধারণ করে। পরবর্তীতে তারা সন্ধ্যায় ভিডিও ফেসবুকে ছেড়ে দেয়। এ ঘটনায় আলাউদ্দিন মেহেন্দিগঞ্জ থানায় ওই আসামীদের বিরুদ্ধে মামলা করে। মামলার পর মোঃ বজলু আকনকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ নাইমুল হক অত্যাধুনিক মোবাইল প্রযুক্তি ব্যবহার করে বৃহস্পতিবার সন্ধ্যায় মুলাদী পৌর এলাকা থেকে দড়িচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা রাঢ়ী ও মোঃ আঃ ছাত্তার সিকদারকে গ্রেপ্তার করে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT