বরিশালের ২৮ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত বরিশালের ২৮ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত - ajkerparibartan.com
বরিশালের ২৮ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

3:35 pm , May 22, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল মহানগর পুলিশের (বিএমপি) ২৭ সদস্য’র করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে। এছাড়াও জেলা পুলিশের আরো এক সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। গত ৯ দিনের ব্যবধানে তাদের আক্রান্ত সনাক্ত হয়েছে।
করোনা ভাইরাস সংক্রমনের সামনের যোদ্ধা হিসেবে শুরু থেকে নগরীতে প্রবেশ প্রতিরোধে চেক পোষ্ট স্থাপন, প্রবাস কিংবা অন্যান্য শহর থেকে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিন নিশ্চিতসহ লকডাউন কার্যক্রম বাস্তবায়নে দায়িত্ব পালন করে পুলিশ। সাধারন সকল মানুষের কাছে গিয়ে এ কাজ সম্পাদনের কারনে করোনা সংক্রমনের ঝুকিতে ছিল পুলিশ। যার কারনে মহানগর পুলিশের মধ্যে এখন করোনা ভাইরাস সংক্রমনের আতঙ্ক তৈরি হয়েছে। মহানগর পুলিশের স্টাফ অফিসার (সহকারী পুলিশ কমিশনার) মো. আব্দুল হালিম জানিয়েছেন, ‘যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ২১ জন বিভাগীয় পুলিশ হাসপাতালের আইসোলেশনে রয়েছেন। বাকি ৬ জন নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন। এর আগে আরও ৩৫ জনের নমুনা পরীক্ষা করা হলেও সেগুলো নেগেটিভ আসে। তার পরেও সতর্কতার কারণে তাদেরকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাছাড়া আরও ৩৫ জনের নমুনা পরীক্ষা অপেক্ষমান রয়েছে। তিনি বলেন, ‘করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের দেখভালের জন্য একটি করোনা ম্যানেজমেন্ট টিম রয়েছে। যেখানে ৩ জন ডিসি (উপ-পুলিশ কমিশনার), ৩ জন এসি (সহকারী কমিশনার) ও ৫ জন পরিদর্শক (ইন্সপেক্টর) রয়েছে। এরাই আক্রান্ত এবং তাদের পরিবারের খাবার থেকে শুরু করে সার্বিক বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন।
মহানগর কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, ‘করোনা ভাইরাসের মধ্যে পুলিশ সদস্যরা যে কাজটি করছে সেটা ঝুঁকিপূর্ণ। মানুষকে সেবা দিতে গিয়ে, তাদের করোনার সংক্রমণ থেকে দূরে রাখতে গিয়ে নিজেরাই আক্রান্ত হচ্ছে। এমন পরিস্থিতিতে মাঠ পর্যায়ের পুলিশ সদস্যদের আত্মবিশ্বাসের সাথে কাজ করার পাশাপাশি অতি জরুরী প্রয়োজন ছাড়া ছাড়া সাধারণ মানুষকে ঘরের বাইরে বের না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলা। সেই আহ্বান জানান পুলিশ কমিশনার।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT