অধিক মূল্যে মাস্ক বিক্রি তিন দোকানীকে জরিমানা অধিক মূল্যে মাস্ক বিক্রি তিন দোকানীকে জরিমানা - ajkerparibartan.com
অধিক মূল্যে মাস্ক বিক্রি তিন দোকানীকে জরিমানা

2:33 pm , March 11, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীতে অতিরিক্ত মুল্যে মাস্ক বিক্রির দায়ে তিন দোকানীর কাছ থেকে ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল বুধবার ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম রুমানা আফরোজ জরিমানা আদায়ের নির্দেশ দেন। জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশনায় ওই ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিচালিত হয়।
জানা গেছে, করোনাকে পুঁজি করে ২০ থেকে ৩০ টাকার মাক্স ১ থেকে দেড়শত টাকায় বিক্রি করছেন ব্যবসায়ীরা। একাধিক ক্রেতার কাছ থেকে অভিযোগ পেয়ে জেলা প্রশাসকের নির্দেশে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে।
অভিযোগের ভিত্তিতে নগরীর কাঠপট্টি এলাকার এক দোকান থেকে ২০ হাজার টাকা, জেলখানায় মোড়ে দুইটি দোকান থেকে ৪৫ হাজার টাকাসহ মোট ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জরিমানা করার পাশাপাশি তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ ধরনের অপরাধ পরিহার করার জন্য পরামর্শ দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ।
অভিযানে প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক প্রসিকিউটিং অফিসার মোহাম্মদ জাকির হোসেন। এ সময় আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন পুলিশ’র একটি টিম। অভিযান শেষে নির্বাহী হাকিম বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। যাতে করে করোনা করোনা ভাইরাসকে পুঁজি করে অধিক মূল্যে মাস্কসহ অন্যান্য পণ্য বিক্রয় করতে না পারে ব্যবসায়ীরা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT