নগরীতে অগ্নিকা-ে ২৫ ঘর পুড়ে ছাই নগরীতে অগ্নিকা-ে ২৫ ঘর পুড়ে ছাই - ajkerparibartan.com
নগরীতে অগ্নিকা-ে ২৫ ঘর পুড়ে ছাই

1:00 am , March 3, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর বটতলা আলেকান্দা পুলিশ ফাড়ির বিপরীতে শরীফ বাড়ী বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে বস্তির অন্তত ২৫ টি ঘর পুড়েছে। গতকাল সোমবার দুপুর ২ টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এদিকে স্থানীয় জনতা, পুলিশ এবং ফায়ার সার্ভিস পুড়ে যাওয়া বসত ঘরের সংখ্যা নিয়ে ভিন্ন ভিন্ন তথ্য প্রদান করেছে। তবে স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের দাবী অবহিত করার পর অন্তত আধাঘন্টা বিলম্বে ঘটনা স্থলে উপস্থিত হয় ফায়ার সার্ভিস। পরে ফায়ার সার্ভিসের ৪ টি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে।
স্থানীয়রা জানান নুপুর নামে এক বাসিন্দার বাসা থেকে দুপুরে রান্না করার সময় মাটির চুলা থেকে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে। সঙ্গে সঙ্গে তার ঘরে থাকা দুটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এর পর পরই আগুনের লেলিহান শিখা ভয়াবহ রুপ ধারন করে। স্থানীয়রা প্রাথমিক ভাবে আগুন নিভানোর চেষ্টা করলেও আগুনের তীব্রতায় ব্যর্থ হয় তারা।
এদিকে স্থানীয় ও ক্ষতিগ্রস্থরা বলেন বস্তিতে ৩০ টির অধিক ঘর ছিলো যার মধ্যে অন্তত ২০ থেকে ২৫ টি ঘর পুড়ে গেছে। প্রাথমিক ভাবে তাদের ধারনা এতে কমপক্ষে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। শুরু থেকেই ঘটনাস্থলে থাকা স্থানীয় বাসিন্দা লিমন অভিযোগ করেন অগ্নিকান্ডের পরপরই ফায়ার সার্ভিসে ফোন করা হয়। কিন্তু ফোন করার অন্তত আধা ঘন্টা পর ঘটনাস্থলে পৌছে তারা। যেখানে স্টেশন থেকে ঘটনাস্থলের দুরত্ব মাত্র ৫ মিনিটের। যানজট না থাকা এবং আসার সড়ক প্রশস্ত থাকার পরও ফায়ার সার্ভিসের এই বিলম্ব কোন ভাবেই মেনে নেয়া যায় না। তবে ফায়ার সার্ভিস বলছে যথা সময়েই এসেছে তারা।
এদিকে অগ্নিকান্ডে পুড়ে যাওয়া বসত ঘরের সংখ্যা নিয়ে ভিন্ন রকম তথ্য দিয়েছে পুলিশ ও ফায়ার সার্ভিস। বরিশাল কোতয়ালী মডেল থানার সহকারী কমিশনার রাসেল বলেন প্রাথমিক ভাবে ধারনা করছি ১৫ থেকে ২০ টি ঘর পুড়ে গেছে। আর বরিশাল ফায়ার সাভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার বলেন পুড়েছে ৮ থেকে ১০ টি ঘর। আর ক্ষয়ক্ষতির বিষয়টি পড়ে জানাবে বলে জানিয়েছেন তারা। এদিকে সন্ধ্যার পর পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল জাহিদ ফারুক শামীম এমপির পক্ষে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন আওয়ামী লীগ নেতা মাহামুদুল হক খান মামুন। এসময় তিনি মন্ত্রীর পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের সহায়তা দেওয়ার আশ্বাস দেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT