আইনজীবী সহকারীদের আইন পাশের দাবীতে বিক্ষোভ মিছিল আইনজীবী সহকারীদের আইন পাশের দাবীতে বিক্ষোভ মিছিল - ajkerparibartan.com
আইনজীবী সহকারীদের আইন পাশের দাবীতে বিক্ষোভ মিছিল

1:00 am , February 19, 2020

 

নিজস্ব প্রতিবেদক ॥ আইনজীবী সহকারীদের জন্য প্রণীত আইন পাশের দাবীতে আদালতপাড়ায় বিক্ষোভ মিছিলসহ প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে বরিশাল বিভাগীয় আইনজীবী সহকারী সমিতি। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় জেলা জজ আদালত প্রাঙ্গন সংলগ্ন আইনজীবী সহকারী সমিতি থেকে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।
জানা যায়, ১৯৯১ সাল থেকে আইনজীবী সহকারীদের (আইনজীবী ক্লার্ক) হিসাবে মর্যাদা দেয়ার জন্য আন্দোলন-সংগ্রাম করা হলে তৎকালীন আইন সংস্কার কমিশন আইনজীবী সহকারীদের জন্য একটি খসড়া আইন প্রণয়ন করে পাশ করার জন্য রাষ্ট্রপতি বরাবর প্রেরন করা হয়েছিল। এই দাবী পুরন করার জন্য ৯৩ সালে ৬ আগস্ট বর্তমান প্রধানমন্ত্রী আইন পাশের জন্য সমর্থন জ্ঞাপন করেছিলেন। এরই প্রেক্ষিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও বাংলাদেশ বার কাউন্সিল আইন পাশের করার লক্ষ্যে তাদের মতামত পেশ করেছিলেন। এরই ধারাবাহিকতায় ২০০০ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত সাবেক আইনমন্ত্রী আনিসুল হক সহ বিভিন্ন উর্ধ্বতন কর্মকর্তরা একাধিক বার আইনজীবী সহকারীদের আইন পাশ করার আশ্বাস প্রদান করা হয়। এছাড়া গত ১৬ সালে শীতকালীন জাতীয় সংসদ অধিবেশনে আইনটি পাশ করার ওয়াদা করা সত্বেও আজ পর্যন্ত তা আলোর মুখ না দেখার কারনে আইনজীবী সহকারীরা হতাশ হয়ে পড়েছে।
বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন বরিশাল আইনজীবী সহকারী সমিতি সভাপতি কাউন্সিলর শরীফ মোঃ আনিছুর রহমান, সম্পাদক রেজওয়ান আলী চুন্নু, ভোলা জেলা সভাপতি জাহাঙ্গীর আলম, সম্পাদক মাহবুবুর রহমান, ঝালকাঠী সভাপতি ইসমাইল হোসেন, পিরোজপুর সভাপতি ইউনুস আলী, বরগুনা জাহাঙ্গীর আলম, সম্পাদকদের মধ্যে ছিলেন আঃ আজিজ, মোস্তফা হাওলাদার, মোঃ রফিকুল ইসলাম, এইচ.এম জাহাঙ্গীর হোসেন, মাসুদ আহমেদ, জাহিদ গাজি ও মুক্তাল হোসেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT